Sunday , 17 October 2021
Home / ঢালিউড / বাঁধন কেন রক্তাক্ত? –

বাঁধন কেন রক্তাক্ত? –


অভিনেত্রী আজমেরী হক বাঁধনকে পাহাড়ে কখনো রক্তাক্ত, কখনো হাত পা বাঁধা অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। হঠাৎ এমন হাল কেন বাঁধনের? এ নিয়ে ভক্তদের মাঝে শুরু হয়েছে জল্পনা। তবে ভক্তদের প্রিয় অভিনেত্রীকে নিয়ে ভয়ের কারণ নেই। এটি একটি মিউজিক্যাল ফিল্মের দৃশ্য।

অর্ধশত বছর আগে জাতীয় কবি কাজি নজরুল ইসলাম লিখে গেছেন ‘জয় হোক’ শিরোনামের গান। সম্প্রতি নজরুলের এই গানটি গেয়েছেন কণ্ঠশিল্পী সুস্মিতা আনিস। নতুন করে এর সংগীতায়োজন করেছেন অর্ণব।

গানটির মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করেছেন পিপলু আর খান। আর এতে মডেল হয়েছেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন।মিউজিক্যাল ফিল্মের কিছু দৃশ্য দেখে ধারণা করা যায়, বাঁধনকে দুর্গম পাহাড়ে কখনো রক্তাক্ত, কখনো হাত পা বাঁধা অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।

এ বিষয়ে বাঁধন বলেন, জাতীয় কবি নজরুল ইসলামের দর্শন ও ভাবনার গভীরতা সম্পর্কে আমার তেমন জানা ছিলো না। এই গানটির কাজ করতে গিয়ে অনেক কিছু জানতে পারলাম। বিষয়গুলো আমাকে ছুঁয়ে গেছে। আমি চাই গানটির মর্মকথা সবখানে পৌঁছে যাক।

তিনি আরো বলেন, বেশ কিছু ক্ষেত্রে নারীর প্রতি সমাজের যে বাঁকা দৃষ্টিভঙ্গি, কিছু অসংগতি, একটা দম বন্ধ হওয়া অবস্থা, ভয়, অধিকার হননের চেষ্টাকে আমরা দৃশ্যকাব্যে তুলে ধরার চেষ্টা করেছি। জনপ্রিয়তার জন্য নয় বরং নারীর প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি যেন সরল হয়, সুন্দর হয়, সে জন্যই কাজটি করা।

জানা গেছে, মিউজিক্যাল ফিল্মটির দৃশ্যধারণ করা হয়েছে বান্দরবনের থানচি থেকে তিন ঘণ্টা দূরের রিমাক্রিতে। এর জন্য দুই দিন সাঙ্গু নদীতে থাকতে হয়েছে বাঁধনকে।

গানটি প্রকাশের বিষয়ে জানা গেছে, আগামী ২৫ মার্চ গানটি আনুষ্ঠানিক লঞ্চিং হবে। এটি মুক্তি পাবে তারও পরদিন ২৬ মার্চ স্বাধীনতা দিবসে।





web hit counter