Thursday , 28 October 2021
Home / মিউজিক / কিংবদন্তি সংগীতশিল্পী জানে আলম মারা গেছেন

কিংবদন্তি সংগীতশিল্পী জানে আলম মারা গেছেন


ঢাকা, ০৩ মার্চ – কিংবদন্তি সংগীতশিল্পী জানে আলম মারা গেছেন। মঙ্গলবার রাত ১০টার দিকে তিনি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েসের কর্ণধার জহিরুল ইসলাম সোহেল। তিনি বলেন, ‘এক মাস আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর করোনা নেগেটিভ হলেও নিউমোনিয়াসহ নানা জটিল রোগে আক্রান্ত হন। এর জন্য গত এক মাস বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।’

আরও পড়ুন : অস্ট্রেলিয়ার সঙ্গীতের ‘হৃদয়’ মাইকেল গুডিনস্কির মৃত্যু

সোহেল আরো বলেন, ‘অবস্থার অবনতি হলে মঙ্গলবার জানে আলমকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হলো না। আলম ভাই আমাদের একা ফেলে চলে গেলেন। সারাক্ষণ হাসিখুশি মানুষটা এভাবে হুট করে চলে যাবেন, ভাবতেও পারছি না।’

মানিকগঞ্জের হরিরামপুরে জানে আলমের জন্ম। স্বাধীনতার পর পরই তার গানের শুরুটা। প্রথম অ্যালবাম ‘বনমালী’ দিয়ে তার পরিচিতি। সে সময় পপ শিল্পী আজম খান তাকে অনেক অনুপ্রেরণা দিয়েছেন। পপ গানের মধ্যে ফোক ধাঁচ এবং অধ্যাত্মবাদ যুক্ত করে গান করা তার বৈশিষ্ট্য।

জানে আলমের নিজের গাওয়া গানের সংখ্যা চার হাজারের মতো। এছাড়া তার লেখা, সুর এবং পরিচালনা করা গান রয়েছে প্রায় তিন হাজার। বাংলাদেশের অনেক পরিচিত শিল্পীই তার গান গেয়েছেন।

সূত্র : প্রতিদিনের সংবাদ
এন এইচ, ০৩ মার্চ





web hit counter