Sunday , 11 April 2021
Home / খবর / দিঘীর বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা!

দিঘীর বিরুদ্ধে কোটি টাকার মানহানি মামলা!


সারাদেশে ১২ মার্চ মুক্তি পেতে যাচ্ছে দিঘী ও আসিফ ইমরোজ অভিনীত ‘তুমি আছো তুমি সেই’ সিনেমাটি। নায়িকা হিসেবে এটিই দিঘীর প্রথম চলচ্চিত্র। তবে ছবিটি মুক্তির আগেই নানা রকম সমালোচনা হচ্ছে ছবিটি নিয়ে। এমনকি দীঘির বিরুদ্ধে এক কোটি টাকার মানহানি মামলার হুমকি দিয়েছেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। কিন্তু কেনো?

এক ভিডিও সাক্ষাৎকারে ঝন্টু বলেন, ‘আজকে কালকের মধ্যে হাইকোর্ট থেকে ওর কাছে উকিল নোটিশ চলে যাবে। আমি ওকে ছাড়বো না। নায়িকা হয়েও দীঘি সিনেমাটি নিয়ে সমালোচনা করেছে। তার কথায় দর্শক বিমুখ হবে। সিনেমাটি চলবে না।

গত ৮ মার্চ একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ হয় ঝন্টুর সাক্ষাৎকারটি। এ সময় তার সঙ্গে সিনেমার প্রযোজক সিমিকে দেখা গেছে।

এই নির্মাতা আরো বলেন, আমি ওকে ছাড়ব না। যেভাবেই হোক আমি ওকে ছাড়ব না। দীঘি যখন বলেছে, সিনেমাটি চলবে না… তখন পরিচালক হিসেবে আমারও মানহানি হয়েছে। আমি মানহানি মামলা করবো দীঘি ও তার মামার নামে। শুটিং, ডাবিংয়ের সময় দীঘি এ সিনেমার প্রশংসা করেছে, এখন কেন সে সমালোচনা করছে। ডেফিনেটলি দেয়ার ইজ সামথিং রং।

তিনি আরো বলেন, আমি দেলোয়ার জাহান ঝন্টু। বাংলাদেশে আরেকটি নেই। উপমহাদেশে আমার মতো একজন চলচ্চিত্রকার নেই। উপমহাদেশে সবচেয়ে বেশি চলচ্চিত্র নির্মাণ করেছি আমি। আমি দুই কোটি টাকা নিয়ে সিনেমা বানিয়েছি, ২০ লাখ দিয়েও বানিয়েছি। চলচ্চিত্র মেধা দিয়ে তৈরি হয়, টাকা দিয়ে না।

এ বিষয়ে দীঘির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে পাওয়া যায়নি তাকে।

প্রসঙ্গত, কাজী হায়াতের ‘কাবুলীওয়ালা’ চলচ্চিত্রে অভিনয়ে দিঘীকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এনে দেয়। এরপর চাচ্চু, দাদীমা, এক টাকার বউ চলচ্চিত্রগুলো তাকে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছে দিয়েছে। ২০১২ সালে মনতাজুর রহমান আকবরের ‘ছোট্ট সংসার’ ছবিতে শেষবার দেখা গিয়েছিল দিঘীকে। দীর্ঘ আট বছর পর দিঘী ফিরলেন নায়িকা হয়ে।

অর্থসূচক/এএ/এমএস

সূত্র: অর্থসূচক

2021-03-09