Wednesday , 20 October 2021
Home / খবর / বীরাঙ্গনার চরিত্র ফুটিয়ে তুললেন অপর্ণা

বীরাঙ্গনার চরিত্র ফুটিয়ে তুললেন অপর্ণা


এক বীরাঙ্গনার করুণ কাহিনি নিয়ে নির্মিত হয়েছে খণ্ড নাটক ‘বীরাঙ্গনা’। বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী অপর্ণা ঘোষ। টিপু আলম মিলনের গল্পে আনন জামানের চিত্রনাট্যে এটি পরিচালনা করেছেন শুদ্ধমান চৈতন। 

গল্পে দেখা যাবে, ১৯৭১ সাল, চারদিকে যুদ্ধের ডামাডোল। আমঝুপি নামে এক গ্রাম। সে গ্রামেরই মানুষ সয়ফর আর ময়ূরজান। প্রচণ্ড ভালোবাসে একে অপরকে। যুদ্ধে যাওয়ার আগে ময়ূরজানকে বিয়ে করে। ঠিক সেই রাতেই গ্রামে হানা দেয় পাকিস্তানি আর্মি। ময়ূরজানের খালা মতিবানুর বাড়িতে আতঙ্কে বাসর রাত কাটে তাদের।

পরদিন খালার কাছে ময়ূরজানকে রেখে যুদ্ধে চলে যায়। দেশ স্বাধীন হয়। পাকিস্তানি ক্যাম্প থেকে মুক্ত হন বন্দি ময়ূরজান। তখন তিনি গর্ভবতী। এক পুত্র সন্তানের জন্ম দেন। সন্তানকে নিয়ে শুরু হয় আরেক যুদ্ধ।

বীরাঙ্গনার চরিত্রে অভিনয়ের বিষয়ে অপর্ণা ঘোষ বলেন, মুক্তিযুদ্ধের গল্পে কাজ করতে অন্যরকম ভালোলাগা কাজ করে। এর আগেও মুক্তিযুদ্ধের সিনেমা এবং নাটকে কাজ করেছি। তবে এই নাটকের গল্পে আমার অভিনীত চরিত্রটি অনেক চ্যালেঞ্জিং। আমি চেষ্টা করেছি বীরাঙ্গনার চরিত্রটি সুন্দরভাবে ফুটিয়ে তুলতে।

নাটকটিতে অপর্ণা ছাড়াও আরো অভিনয় করেছেন রওনক হাসান, মনোজ প্রামাণিক, রিয়া খান, মনির জামান, সানজিদা মিলাসহ অনেকে।

নির্মাতা সুত্রে জানা গেছে, মহান স্বাধীনতা দিবস (২৬ মার্চ) উপলক্ষে বৈশাখী টিভিতে রাত সাড়ে ৮টায় প্রচার হবে ‘বীরাঙ্গনা’ নাটকটি।

সূত্র: বিনোদন২৪.কম





web hit counter