Wednesday , 20 October 2021
Home / খবর / নতুন সিনেমায় ফারজানা রিক্তা

নতুন সিনেমায় ফারজানা রিক্তা


জনপ্রিয় অভিনেত্রী ফারজানা রিক্তা। মডেলিংয়ের মাধ্যমে শোবিজে আসেন তিনি। তারপর কাজ করেন নাটকে। বর্তমানে রিক্তা ছোটপর্দায় সমানতালে কাজ করে যাচ্ছেন। ২০১৫ সালে ছোটপর্দা থেকে বড় পর্দায় অভিষেক হয়েছিল রিক্তার।

নায়ক বাপ্পারাজ পরিচালিত ‘কার্তুজ’ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে আসেন তিনি। তারপর খুব বেশি চলচ্চিত্রে তাকে দেখা যায়নি। ২০১৬ সালে দ্বিতীয় চলচ্চিত্র ‘একাত্তরের নিশান’ মুক্তি পায়। ২০১৮ সালে মুক্তি পায় ক্যারিয়ারের তৃতীয় চলচ্চিত্র ‘আলতা বানু’।

এরপর নাটকে নিয়মিত পাওয়া গেলেও চলচ্চিত্রে আর দেখা যায়নি। মাঝে লম্বা বিরতি। নতুন খবর হচ্ছে দীর্ঘ বিরতি শেষে নতুন চলচ্চিত্র দিয়ে ফিরলেন ফারজানা রিক্তা। শাপলা মিডিয়া প্রযোজিত ‘পরী তোমার জন্য’ সিনেমায় তাকে নাম ভূমিকায় দেখা যাবে।

বুধবার (২৪ মার্চ) রাজধানীর উত্তরায় সিনেমার দৃশ্য ধারণ শুরু হয়েছে। এতে রিক্তার বিপরীতে আছেন চিত্রনায়ক আমান রেজা। ছবিটি পরিচালনা করছেন মিজানুর রহমান লাবু।

জানা গেছে, উত্তরায় দুই দিন দৃশ্যধারণ হবে। তারপর এপ্রিলের মাঝামাঝি সময় কক্সবাজারে হবে পুরো সিনেমার দৃশ্য ধারণ। একটানা কাজ করে শেষ হবে সিনেমার কাজ।

ফারজানা রিক্তা বলেন, বিরতির কারণ এতদিন সিনেমায় কাজ করার সাহস ও আত্মবিশ্বাস কোনোটাই ছিল না। তাছাড়া ভালো গল্প ও চরিত্রের অপেক্ষায় ছিলাম। সব কিছু মিলিয়ে এখন আমি সিনেমার জন্য প্রস্তুত।

তিনি বলেন, বর্তমানে সিনেমার বাজারে পরিবর্তন এসেছে। অনেক সিনেমা নির্মাণ হচ্ছে। শাপলা মিডিয়া চলচ্চিত্রের সংকটকালে বন্ধুর মত এগিয়ে এসেছে। সব মিলিয়ে মনে হয়েছে কাজ শুরু করা যায়। ভালো গল্প ও চরিত্র পেলে এখন থেকে চলচ্চিত্রে নিয়মিত কাজ করব।

নতুন সিনেমা প্রসঙ্গে রিক্তা বলেন, সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছি। এর আগেও নাম ভূমিকায় অভিনয় করছি। মাত্র তিনটি সিনেমা করেছি। যেগুলো করেছি করার মত করেছি। গতবাঁধা সিনেমায় কাজ করতে চাই না।

রিক্তা আরও বলেন, কক্সবাজারের উপর সিনেমার গল্পটি। এটি অফট্যাকের সিনেমা। পরী অসাধারণ একটি চরিত্র। আমার স্বামীর নাম আদনান। সিনেমায় আমানের নামও থাকে আদনান। যা কাজটি করতে আমাকে খুব টেনেছে।

ফারজানা রিক্তা অভিনীত বিভিন্ন চ্যানেলে চলতি ধারাবাহিক নাটক ফরিদুল হাসান পরিচালিত ‘ফরেন ভিলেজ’, শামীম জামানের ‘প্রিয়জন’, সৈয়দ শাকিলের ‘আনন্দ ভ্রমণ’। প্রচারের অপেক্ষায় আছে একক ও ধারাবাহিক মিলিয়ে প্রায় ২ ডজনেরও অধিক নাটক।

সূত্র: বিনোদন২৪.কম





web hit counter