Wednesday , 20 October 2021
Home / খবর / শুভ জন্মদিন আসিফ আকবর

শুভ জন্মদিন আসিফ আকবর


জনপ্রিয় সঙ্গীত তারকা আসিফ আকবর। শ্রোতা-ভক্তরা ভালোবেসে যাকে গানের যুবরাজ বলেও সম্মানিত করেন। ১৯৭২ সালের এই দিনে জন্ম নেন বাংলা গানের আইকন। কিন্তু সাদামাটা জন্মদিন পালন করবেন আসিফ আকবর।

আসিফ আকবর জানান, করোনা এবং কালরাত্রির কারণে ইচ্ছে থাকার পরও কেক কাটা হচ্ছে না এবার। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত-অনুরাগীদের সঙ্গে ঠিকই মেতে থাকবেন নিজের জন্মদিন নিয়ে।

১৯৭২ সালের এই দিনে কুমিল্লার এক মুসলিম পরিবারে জন্ম নেন আসিফ আকবর। ২০০১ সালে প্রথম অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’ প্রকাশ করে রাতারাতি তারকা বনে যান আসিফ আকবর। তার এই অ্যালবাম দেশের ইতিহাসে সর্বোচ্চ বিক্রিত অ্যালবাম বলে স্বীকৃত। এই অ্যালবামের সাফল্যের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি আসিফ আকবরকে। তার অসংখ্য গান শ্রোতাপ্রিয় হয়েছে।

এরপর একক, মিক্সড চলচ্চিত্র যেখানেই গান করেছেন আসিফ সেখানেই তার গান লুফে নিয়েছেন শ্রোতারা। কয়েক বছর থেকে সমান তালে গানের ভিডিও প্রকাশ করে যাচ্ছেন তিনি। মিউজিক ভিডিওতেও নানা চরিত্রে অভিনয় করে তাক লাগিয়েছেন আসিফ আকবর।

তার ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘চোখেরই জলে লেখা’, ‘ক্ষমা করে দিও আমাকে’, ‘জ্বালা জ্বালা এই অন্তরে’ গানগুলো এখনো মানুষের মুখে মুখে ফেরে।

একই গায়কের ‘বেশ বেশ বেশ, শাবাশ বাংলাদেশ’ গানটি জনপ্রিয়তার বিচারে বাংলাদেশ ক্রিকেটের অঘোষিত থিম সং-এ পরিণত হয়েছে। গানটি গেয়ে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন ক্রিকেট পাগল এই গায়ক। বিশ্বের যে প্রান্তেই খেলা হোক, সেখানে বাংলাদেশিরা থাকলে আসিফের এই গানটি বাজাতে শোনা যায়।

গানের বাইরে আসিফ এখন নায়ক ও লেখক হিসাবেও পরিচিত ভক্তদের কাছে। ‘গহীনের গান’ নামের মিউজিক্যাল ফিল্মে অভিনয় করে গায়ক থেকে নায়ক বনে যান আসিফ। লেখক হিসেবেও আত্মপ্রকাশ করেছেন আসিফ আকবর। গত বছরের বইমেলায় প্রকাশ হয় তার লেখা প্রথম বই ‘পোটকরা টু ম্যান হাটন’।

ক্যারিয়ারে অসংখ্য স্বীকৃতি তিনি অর্জন করেছেন। তারমধ্যে উল্লেখযোগ্য সেরা শিল্পী হিসেবে দুইবার জাতীয় চলচিত্র পুরষ্কার পেয়েছেন তিনি। এছাড়া ছয়বার মেরিল প্রথম আলো পুরস্কার পেয়েছেন।

সূত্র: বিনোদন২৪.কম





web hit counter