Wednesday , 27 October 2021
Home / খবর / আলিয়া ভাটকে সমন পাঠালো আদালত

আলিয়া ভাটকে সমন পাঠালো আদালত


মুক্তির আগে আরও একবার বিতর্কে জড়াল আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। সিনেমাটির নির্মাতা সঞ্জয়লীলা বানশালি ও আলিয়া ভাটকে সমন পাঠালেন মুম্বাই আদালত।

যৌনকর্মী গাঙ্গুবাঈয়ের জীবনী নিয়ে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। গুজরাটের কাঠিওয়াড়ির বাসিন্দা ছিলেন গাঙ্গুবাঈ। ছোট বয়সেই গাঙ্গুবাঈকে যৌনকর্মে বাধ্য করা হয়। পরে মুম্বাইয়ের কামতাপুর এলাকায় সরদার বনে যান তিনি।

তবে গাঙ্গুবাঈ সেসময় মুম্বাইয়ের যৌনকর্মী ও অনাথ শিশুদের জন্য কাজ করেছিলেন। এছাড়া কোনো মেয়ের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে কাজে নামাতেন না। মুম্বাইয়ে গাঙ্গুবাঈয়ের বেশ দাপট ছিল। সেই দাপুটে গাঙ্গুবাঈয়ের চরিত্র ফুটিয়ে তুলেছেন আলিয়া ভাট।

কিন্তু গাঙ্গুবাঈয়ের ছেলে বাবুজি শাহ মুম্বাই আদালতে অভিযোগ করেন, সিনেমায় তার মা ও পরিবারকে নেতিবাচক ভঙ্গিতে তুলে ধরা হচ্ছে। তার সেই আবেদনের পর আলিয়া ও বানশালিকে সমন পাঠিয়েছেন আদালত।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, হুসেন জাইদির বিখ্যাত উপন্যাস ‘মাফিয়া কুইন অব মুম্বাই’ অবলম্বনে তৈরি হয়েছে এই সিনেমাটি। তাই বইয়ের লেখক হুসেন জাইদিকেও নাকি সমন পাঠানো হয়েছে। ২১ মে’র আগে সঞ্জয়লীলা বানশালি, আলিয়া ভাট ও হুসেন জাইদিকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে আরও জানা গেছে, গাঙ্গুবাঈয়ের ছেলে বাবুজি শাহ সিনেমার মুক্তি ও ট্রেলার মুক্তির ওপর স্থগিতাদেশ চেয়ে আদালতে আবেদন করেছিলেন। তবে আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছেন।

এদিকে এর আগে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ নাম নিয়ে আপত্তি জানান মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়ক আমিন প্যাটেল। সিনেমার নাম বদলের দাবি জানিয়েছিলেন তিনি। তার আপত্তি ছিল কাঠিয়াওয়াড়ি শব্দে।

আমিন প্যাটেলের অভিযোগ ছিল, কামতাপুর এলাকাটি এখন অনেকটাই বদলে গেছে। ওই এলাকা এখন আর আগের মতো নেই। ওখানকার নারীরা বর্তমানে ভিন্ন পেশা বেছে নিয়েছেন। তাই সিনেমায় কামতাপুর নাম ব্যবহার করে এলাকাকে ছোট করা হয়েছে। বিষয়টি নিয়ে মহারাষ্ট্র সরকারের হস্তক্ষেপ চেয়েছিলেন কংগ্রেসের এই নেতা।

এবার মা ও পরিবারকেই সিনেমায় ভুলভাবে তুলে ধরার অভিযোগ আনলেন গাঙ্গুবাঈয়ের ছেলে। যদিও বাবুজি শাহ গাঙ্গুবাঈয়ের দত্তক সন্তান বলে জানা যায়।

এরই মধ্যে মুক্তির তারিখও চূড়ান্ত হয়ে গেছে। আগামী ৩০ জুলাই মুক্তি পেতে চলেছে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। এতে আলিয়া ভাট ছাড়াও বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন ‘সিংগাম’ খ্যাত অভিনেতা অজয় দেবগন।

সূত্র: বিনোদন২৪.কম





web hit counter