Wednesday , 14 April 2021
Home / খবর / সিনেমা বানাবেন কচি খন্দকার

সিনেমা বানাবেন কচি খন্দকার


একাধারে নির্মাতা, নাট্যরচয়িতা ও অভিনেতা কচি খন্দকার। তবে নির্মাতা হিসেবে পরিচয় দিতেই স্বাচ্ছন্দ্য বোধ করেন তিনি। লেখালেখি ও অভিনয় জীবনের দুই দশক পার করেছেন। অবশেষে প্রথমবারের মতো সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন কচি খন্দকার।

তবে একটি নয়, একসঙ্গে তিনটি সিনেমা বানাবেন তিনি। এগুলো হচ্ছে- ‘লাল পুকুর’, ‘খসরু মাইনাস ময়না’ ও ‘মাই ডিয়ার ফুটবল’। বর্তমানে তিনটি সিনেমারই গল্প লেখার কাজ করছেন তিনি।

কচি খন্দকার বলেন, অনেক নাটক-টেলিফিল্মের গল্প লিখেছি। হাজারখানেক নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছি। কিন্তু এখন সিনেমা নির্মাণই আমার স্বপ্ন। আগামী জুন-জুলাইয়ের মধ্যে লাল পুকুর সিনেমাটির শুটিং শুরুর পরিকল্পনা চলছে।

কচি খন্দকার বলেন, খসরু মাইনাস ময়না ও মাই ডিয়ার ফুটবল সিনেমা দুটির কাজ আগামী বছর শুরু করবো। যেহেতু আমিই আমার সিনেমার কাহিনীকার। তাই যত্ন নিয়ে গল্প লিখছি।

জানা গেছে, আগামী ঈদের জন্য তিনি ‘দুধ ভাত’ নামে একটি নাটক নির্মাণ করবেন। এরই মধ্যে তিনি মাহমুদুর রহমান হিমির ‘হাউজ নং ৬৯’ ধারাবাহিকে কাজ করেছেন। কচি খন্দকার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে- ব্যাচেলর, মেইড ইন বাংলাদেশ, থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার, গেরিলা ইত্যাদি।

সূত্র: বিনোদন২৪.কম

2021-03-29