Wednesday , 20 October 2021
Home / খবর / পরিচালক সমিতির নতুন নেতৃত্বে সোহান-শাহীন সুমন

পরিচালক সমিতির নতুন নেতৃত্বে সোহান-শাহীন সুমন


‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি’র দ্বিবার্ষিক নির্বাচনে ১২৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সোহানুর রহমান সোহান ও ১৬৫ ভোট পেয়ে মহাসচিব নির্বাচিত হয়েছেন শাহীন সুমন। শুক্রবার (০২ এপ্রিল) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এফডিসিতে ভোটগ্রহণ হয়।

এবারের নির্বাচনে সহ-সভাপতি পদে ছটকু আহমেদ ১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। উপ-মহাসচিব পদে কবিরুল ইসলাম রানা ১৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এছাড়া সম্পাদকীয় পদে জয়লাভ করেন- অর্থসচিব হিসেবে মো. সালাহউদ্দিন (১৭০), সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব (১২৪), আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন (১৫১), সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল (১৯৩) এবং প্রচার, প্রকাশনা ও দফতর সচিব হয়েছেন আনোয়ার সিরাজী (১৬২)।

১০টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেন- যথাক্রমে পল্লী মালেক, জাকির হোসেন রাজু, আব্দুর রহিম বাবু, নূর মোহাম্মদ মনি, মাসুমা তানি, মোস্তাফিজুর রহমান বাবু, সেলিম আজম, হাবিবুল ইসলাম হাবিব, সাঈদুর রহমান সাঈদ ও শাহাদাৎ হোসেন লিটন।

২০২১-২০২২ মেয়াদের নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৩৬১ জন। সভাপতি পদে লড়ছেন তিনজন, মহাসচিব পদেও লড়ছেন তিনজন। এছাড়া ৯টি সম্পাদকীয় পদে ও ১০টি কার্যনির্বাহী সদস্য পদে লড়াই করছেন প্রার্থীরা।

এবার নির্বাচনে সভাপতি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন কাজী হায়াৎ, শাহ আলম কিরণ ও সোহানুর রহমান সোহান। মহাসচিব পদে প্রার্থী হয়েছেন এস এ হক অলিক, শাহীন সুমন ও সাফি উদ্দিন সাফি। এবারের পরিচালক সমিতির নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন আব্দুল লতিফ বাচ্চু। সদস্য হিসেবে ছিলেন আর স ম শফিকুর রহমান ও বি এইচ নিশান।

এবার ১৯টি পদের বিপরীতে মোট ৪৩ জন পরিচালক প্রতিদ্বন্দ্বিতা করেন। আগামী দুই বছরের জন্য পরিচালক সমিতির সভাপতি ও মহাসচিবের দায়িত্ব পালন করবেন সোহান ও শাহীন সুমন।

অর্থসূচক/কেএসআর

সূত্র: অর্থসূচক





web hit counter