Sunday , 11 April 2021
Home / খবর / জীবনমৃত্যুর সন্ধিক্ষণে নায়ক ফারুক

জীবনমৃত্যুর সন্ধিক্ষণে নায়ক ফারুক


বরেণ্য অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হয়েছেন। সেখানে তার অবস্থার আরও অবনতি ঘটেছে বলে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান তার ফেসবুকে একটি পোস্ট দেন। সেখানে তিনি আইসিইউতে রয়েছে। সোমবার সন্ধ্যায় তিনি এই পোস্ট দেন। তবে ফারুকের ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছেন মিয়াভাইখ্যাত নায়ক ফারুক বর্তমানে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে অবস্থানে রয়েছেন।

জানা গেছে, রক্তনালীতে জটিলতা নিয়ে বেশ কিছুদিন ধরেই তিনি সিঙ্গাপুরে চিকিৎসাধীন নায়ক ফারুক। এরমধ্যে সেখানে তার করোনা পজেটিভও ধরা পড়ে। সে অবস্থার উন্নতি হলেও শরীরের অন্যান্য অর্গানগুলো কাজ করছিলো না। এতে তার অবস্থার অবনতি হলে পরে তাকে আইসিউতে নেওয়া হয়।

এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রের মাধ্যমে নায়ক ফারুক বড় পর্দায় আসেন। ২০১৬ সালে ভূষিত হয়েছেন আজীবন সম্মাননায়। তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে আবার তোরা মানুষ হ, সারেং বৌ, লাঠিয়াল, সুজন সখী, নয়নমনি, মিয়া ভাই, গোলাপী এখন ট্রেনে, সাহেব, আলোর মিছিল, দিন যায় কথা থাকে, জনতা এক্সপ্রেস, তাসের ঘর, ফুলেশ্বরী, কথা দিলাম, মাটির পুতুল, ভাই বন্ধু প্রভৃতি উল্লেখযোগ্য।

আকবর হোসেন পাঠান ওরফে ফারুক ১৮ আগস্ট ১৯৪৮ সালে মানিকগঞ্জে জন্মগ্রহণ করেন। তার বাবা আইনজীবী আজগার হোসেন পাঠান। তার শৈশব-কৈশোর ও যৌবনকাল কেটেছে পুরান ঢাকায়। সেখানে তিনি দুলু নামে পরিচিত। সেখানে থেকেই মূলত রাজনীতি এবং পরবর্তীতে চলচ্চিত্রে নাম লেখান অ্যাংরি হিরো ফারুক। পাঁচ বোন ও দুই ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট।

অর্থসূচক/এমএস

সূত্র: অর্থসূচক

2021-04-06