Saturday , 10 April 2021
Home / খবর / নতুন বই প্রকাশ করলেন হানিফ সংকেত

নতুন বই প্রকাশ করলেন হানিফ সংকেত


দর্শকপ্রিয় গণমাধ্যম ব্যক্তিত্ব হানিফ সংকেতকে সাধারণ দর্শকরা উপস্থাপক হিসেবেই চেনেন। এর বাইরেও তিনি একজন নির্মাতা ও লেখক। নাটক নির্মাণের পাশাপাশি নিয়মিত লেখালেখিও করেন তিনি। এবারের বই মেলাতেও এসেছে তার নতুন ছবি ‘সংগত প্রসঙ্গত অসংগত’।

বইটিতে রয়েছে হানিফ সংকেতের গভীর পর্যবেক্ষণ, রমণীয় বর্ণনা এবং ক্ষুরধার বুদ্ধিবৃত্তিক লেখনী। যেমনটা পাওয়া যায় তার নির্মিত নাটক ও ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে।

হানিফ সংকেত জানান, বিভিন্ন অসংগতি তুলে ধরে সমাজকে পরিশুদ্ধ করার চেষ্টা রয়েছে এই বইটিতে। পাশাপাশি থাকছে নাগরিক সচেতনতা, সংস্কৃতি ও ঐতিহ্যের উপস্থিতি।

হানিফ সংকেত বলেন, মিডিয়াতে আমার শুরুটা লেখালেখি দিয়ে। দর্শকদের ভালোবাসার কারণে ‘ইত্যাদি’ নিয়ে বেশিরভাগ সময় ব্যস্ত থাকতে হয়, ৩৩ বছর ধরেই একটা সিডিউল মেনে চলতে হচ্ছে। তবে যত ব্যস্ত থাকি না কেন, মনের ক্ষুধার তাড়নায় চেষ্টা করি সংখ্যায় বেশি না হলেও বছরে অন্তত একটি হলেও বই প্রকাশ করতে। সেই চেষ্টার ফসল এবারের বইটি।

সংগত প্রসঙ্গত অসংগত বিষয়গুলো নিয়েই ২০২০ সালে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত লেখার সংকলন নিয়ে হানিফ সংকেতের এই গ্রন্থ। বইটি প্রকাশ করেছে প্রিয় বাংলা প্রকাশন। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

সূত্র: বিনোদন২৪.কম

2021-04-07