Thursday , 28 October 2021
Home / খবর / বর্ণ চক্রবর্তীর ছয় গানের অ্যালবাম ‘বোকা পাখি’

বর্ণ চক্রবর্তীর ছয় গানের অ্যালবাম ‘বোকা পাখি’


গানের ভুবনে তরুণ তুর্কি বর্ণ চক্রবর্তী। বাবা-মা গানের মানুষ। তাই ছোটবেলা থেকে গানের ভেতরেই বেড়ে উঠা তার। চারুকলায় উচ্চতর ডিগ্রি নিয়েও তার পরিচিতি, তিনি গানের মানুষ। ২০১২ সাল থেকে নির্মাণ করে চলেছেন অসংখ্য মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র।

দীর্ঘ প্রতীক্ষার পর শুক্রবার (৯ এপ্রিল) মুক্তি পেল প্রতিশ্রুতিশীল এই সংগীত পরিচালকের প্রথম একক অ্যালবাম। এই অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়েছে ভার্চুয়ালি। এতে যুক্ত ছিলেন দেশবরেণ্য সংগীতশিল্পী ফাহমিদা নবী। সঙ্গে ছিলেন আরেক জনপ্রিয় সংগীতশিল্পী জয় শাহরিয়ার।

অ্যালবামের সবকটি গানের কথা, সুর ও সঙ্গীতায়োজন বর্ণ চক্রবর্তীর নিজেরই। ‘হিউজ স্টুডিও’র ব্যানারে প্রকাশিত গানগুলোর অনলাইন পার্টনার ইউটিউবভিত্তিক দেশের জনপ্রিয় চ্যানেল ‘হিউজ টিভি’।

অ্যালবামে মিউজিশিয়ান হিসেবে গিটারে কাজ করেছেন সাইদ রিয়েল এবং আমিন জামিল তিলক। বাঁশি বাজিয়েছেন কামরুল আহমেদ। সাউন্ড ডিজাইন করেছেন বর্ণ চক্রবর্তী।

ছয়টি গানের এই ডিজিটাল অ্যালবামটি শোনা যাবে ‘হিউজ টিভি’র ইউটিউব চ্যানেলে। এছাড়া অ্যামাজন মিউজিক, গুগল প্লে মিউজিক, স্পটিফাই ও আইটিউনসেও শোনা যাবে।

অ্যালবামে পপ, মেলোডিয়াস ও ইডিএম ঘরানার গানগুলোতে খুঁজে পাওয়া যাবে প্রেম, বিরহ, মানবতা, দ্বিধার মিশেল। গানের শিরোনামগুলো হলো ‘বোকা পাখি’, ‘ও বন্ধু রে’, ‘ভুলিনি’, ‘ভাগ্যিস’, ‘মনটা ভীষণ খারাপ’ এবং ‘চলো পালিয়ে যাই’।

নিজের প্রথম একক অ্যালবাম প্রসঙ্গে শিল্পী বর্ণ চক্রবর্তী বলেন, সংগীত জীবনে পদাপর্ণের পর একাধিক সিঙ্গেল গান করেছি। কিন্তু অ্যালবামের সাহস করিনি। ভাবনায় ছিল আরও চর্চা ও পরিপক্কতায় অ্যালবাম প্রকাশ করব। ‘বোকা পাখি’ অ্যালবামটি আমার দীর্ঘ এক যুগের সাধনার ফসল। আশা করি, অ্যালবামের প্রতিটি গান সবার হৃদয় ছুঁয়ে যাবে।

হিউজ টিভির ব্যানারে ২০১২ সাল থেকে তরুণ শিল্পীদের নিয়ে গানের অডিও-ভিডিও সিরিজ ‘বর্ণ উইথ কালারস’ প্রকাশিত হয়ে আসছে। গেল ৮ ফেব্রুয়ারি সঙ্গীত পরিচালক বর্ণ চক্রবর্তীর পঞ্চম নিবেদন ‘বর্ণ উইথ কালারস-৫’ মিক্স অ্যালবামটি বাজারে আসে। এর আগে, ২০১৬ সালে ‘বর্ণ উইথ কালারস ভলিউম-৪’ অ্যালবামটি প্রকাশিত হয়।

সূত্র: বিনোদন২৪.কম





web hit counter