Tuesday , 19 October 2021
Home / খবর / করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে লালনশিল্পী ফরিদা পারভীন

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে লালনশিল্পী ফরিদা পারভীন


ঢাকা, ১২ এপ্রিল – করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন প্রখ্যাত লালনশিল্পী ফরিদা পারভীন।

ফরিদা পারভীনের ছেলে ছেলে ইমাম জাফর নোমানী জানান, সোমবার দুপুরে তাকে ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ৮ এপ্রিল তকরোনা শনাক্ত হওয়ার পর তিনি ডাক্তারের পরামর্শ অনুযায়ী এ কয়দিন বাসাতে চিকিৎসা নিচ্ছিলেন।

তিনি বলেন, আমার আম্মা এই কয়েকদিন বাসা থেকে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু, সিটি স্ক্যানের রিপোর্ট অনুযায়ী আম্মার ফুসফুসের প্রায় ৫০ শতাংশ আক্রান্ত হয়েছে। ডাক্তারের বিশেষ পরামর্শে খুব দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার সুস্থতার জন্য দোয়া করবেন।

ফরিদা পারভীন লালনের গান গেয়ে দেশে-বিদেশে খ্যাতি পেয়েছেন। ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর নাটোর জেলার সিংড়া থানার শাওল গ্রামে জন্মগ্রহণ করেন তিনি।

আরও পড়ুন : করোনায় সব রেকর্ড ভেঙ্গে মৃত্যু ৮৩ জনের

জন্ম নাটোরে হলেও বড় হয়েছেন কুষ্টিয়ায়। ১৯৬৮ সালে রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নজরুল সংগীত গাইতে শুরু করেন। পরবর্তীতে ১৯৭৩ সালের দিকে দেশাত্মবোধক গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেন। সাধক মোকসেদ আলী শাহের কাছে ফরিদা পারভীন লালন সংগীতের তালিম নেন।

১৯৮৭ সালে ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক পান। এছাড়া ২০০৮ সালে তিনি জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন। সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ১৯৯৩ সালে।

শিশুদের লালন সংগীত শিক্ষায় ‘অচিন পাখি স্কুল’ নামে একটি গানের স্কুল গড়ে তুলেছেন তিনি।

সূত্র : দেশ রূপান্তর
এন এ/ ১২ এপ্রিল





web hit counter