Saturday , 8 May 2021
Home / খবর / প্রতিদিন ৫ হাজার করোনা যোদ্ধাকে খাবার দিচ্ছেন সালমান খান

প্রতিদিন ৫ হাজার করোনা যোদ্ধাকে খাবার দিচ্ছেন সালমান খান


করোনায় অসহায় মানুষদের পাশে দাঁড়াতে গত বছর থেকেই সক্রিয় বলিউড সুপারস্টার সালমান খান। ক্ষতিগ্রস্তদের কাছে খাবার পৌঁছে দিতে তার স্বেচ্ছাসেবী সংস্থা বিইং হিউম্যান ফাউন্ডেশনের উদ্যোগে ‘বিয়িং হাংগ্রি’ নামে একটি ফুড ট্রাক রাস্তায় নামানো হয়।

সেই ট্রাকে করে হাজার মানুষের কাছে খাবার পৌঁছে দিয়েছেন ভাইজান।

এ বছর আবারও সম্মুখসারির করোনা যোদ্ধাদের পাশে দাঁড়িয়েছেন সালমান খান। বিয়িং হাংগ্রি ফুড ট্রাকের মাধ্যমে চিকিৎসক, সেবিকা, পৌরসভা কর্মী ও পুলিশসহ মুম্বাইয়ের প্রায় পাঁচ হাজার মানুষের হাতে খাবার পৌঁছে দিচ্ছে তার স্বেচ্ছাসেবী সংস্থা। রোববার (২৫ এপ্রিল) থেকে এই সেবা চালু হয়েছে।

বান্দ্রার ভাইজানস কিচেনে প্রতিদিন খাবার তৈরি হচ্ছে। যা ফুড ট্রাকের মাধ্যমে শহরের বিভিন্ন স্থানে পৌঁছে দেওয়া হয়।

সালমান খান নিজেই সেই রেস্টুরেন্টে গিয়ে খাদ্য সহায়তা কার্যক্রম পর্যবেক্ষণ করেছেন। সেখানে স্বেচ্ছাসেবীদের সঙ্গে কথা বলেছেন তিনি একইসঙ্গে নিজে খেয়ে খাবারের মানও পরীক্ষা করেছেন এই অভিনেতা।

শিবসেনার যুব শাখার সঙ্গে যৌথভাবে এই কার্যক্রম পরিচালনা করছেন সালমান। যত দিন মুম্বাইয়ে লকডাউন চলবে, ততদিন ভাইজানস কিচেন এবং শিবসেনার যুব শাখা যৌথভাবে বাইকুল্লা থেকে জুহু এবং বান্দ্রা (পূর্ব) থেকে বিকেসি অঞ্চলে খাবার পৌঁছে দেবে বলে জানিয়েছে। আপাতত ৫ হাজার জনের খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। আগামী দিনে সেই সংখ্যা বেড়ে দ্বিগুণ অর্থাৎ ১০ হাজার হতে পারে বলে জানান স্বেচ্ছাসেবী দলের সদস্য রাহুল কনল।

সালমান খান তার বিয়িং হিউম্যান ফাউন্ডেশনের মাধ্যমে গত বছর প্রায় ২ লাখ অসহায় মানুষদের কাছে খাবার পৌঁছে দেন। শুধু তাই নয়, এছাড়াও তিনি ২৫ হাজার দিনমজুরকে ৩ হাজার করে অর্থ সহায়তা দিয়েছেন।

অর্থসূচক/এমএস

সূত্র: অর্থসূচক

2021-04-30