Wednesday , 30 November 2022
Home / খবর / ইসরায়েলের পক্ষ নিয়ে তোপের মুখে নায়িকা

ইসরায়েলের পক্ষ নিয়ে তোপের মুখে নায়িকা


টুইটার ও ইন্সটাগ্রামে ইসরায়েলের পক্ষ নিয়ে তোপের মুখে পড়েছেন ওয়ান্ডার ওম্যানের নায়িকা গ্যাল গ্যাদত। ফিলিস্তিনের উপর ইসরায়েলের সাম্প্রতিক সহিংসতায় স্বদেশের জন্যই মন পুড়ছে এ তারকার।

ইন্ডিপেনডেন্ট জানিয়েছে, ৩৬ বছর বয়সী এ নায়িকা ইসরায়েলের নাগরিক এবং তিনি দেশটির সামরিক বাহিনীতেও কাজ করেছেন।

টুইটারে গ্যাল গ্যাদত লিখেছেন, আমার দেশ ইসরায়েল এখন যুদ্ধে। আমি আমার পরিবার, বন্ধুবান্ধব এবং দেশের জনগণের জন্য উদ্বিগ্ন। দীর্ঘদিন ধরে এ বিদ্বেষের ধারা চলে আসছে। ইসরায়েল মুক্ত এবং স্বাধীন দেশ হিসেবে চলার যোগ্য। আমাদের প্রতিবেশীদেরও সে যোগ্যতা আছে। আমি হতাহতদের পরিবারের জন্য প্রার্থনা করছি। এ শত্রুতার অবসান ঘটুক। রাষ্ট্রনেতাদের প্রতি আমার আকুতি এর একটা সমাধান বের করুন। আমরা যেন পাশাপাশি সুখে-শান্তিতে বসবাস করতে পারি।

কিন্তু আপাতদৃষ্টিতে নিরপেক্ষ এ পোস্টটিরও কড়া সমালোচনা করছেন নেটিজেনরা। তারা এ হলিউড সুপার স্টারকে কপটও বলছেন। ইসরায়েল সেনাবাহিনীতে কাজ করে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জাতিগত নিধনে অংশ নেয়ার জন্য গ্যাদতকে দায়ী করছেন।

কেউ কেউ বলছেন, গ্যাল গ্যাদতকে বয়কট করা উচিত এমনটা বলা অতিরিক্ত বাড়াবাড়ি। সে নিজ দেশের সরকারের আক্ষরিক হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। কারণ সে একসময় ইসরায়েলের সেনাবাহিনীতে কাজ করতো। সে ফিলিস্তিন শব্দটাও উচ্চারণ করতে পারে না। তাহলেই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে!

নেটিজেনরা গ্যাল গ্যাদতের পূর্ববর্তী জীবনের নানা বিষয়ও টেনে আনছেন। ইসরায়েলের পক্ষে তার অতীত ভূমিকা নিয়েও কথা বলছেন।

এন এইচ, ১৫ মে





web hit counter