Thursday , 1 December 2022
Home / খবর / সাংবাদিক রোজিনার জন্য ন্যায়বিচার চাইলেন শাকিব খান

সাংবাদিক রোজিনার জন্য ন্যায়বিচার চাইলেন শাকিব খান


স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য সংগ্রহকালে জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে লাঞ্ছনা এবং তার বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপন তথ্য চুরির অভিযোগ এনে জেলে পাঠানো হয়েছে। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন দেশের সাংবাদিক সমাজ ও বিশিষ্টজনরা।

রোজিনাকে গ্রেফতার করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন শোবিজের অনেক তারকা। সে তালিকায় আছেন জয়া আহসান, চঞ্চল চৌধুরী, অমিতাভ রেজাসহ আরও অনেকে।

রোজিনাকে কারাগারে পাঠানোয় প্রতিবাদ জানিয়েছেন সুপারস্টার শাকিব খানও৷ ভেরিফায়েড ফেসবুক পেজে হ্যাশট্যাগে সাংবাদিকতা কোনো অপরাধ নয় দাবি করে শাকিব লেখেন, ‘দুদিন ধরে সাংবাদিক রোজিনা ইসলামের কয়েকটি স্থিরচিত্র দেখছি আর বিস্মিত হচ্ছি। দেশ ও বিশ্ব গণমাধ্যমে তাকে ঘিরে তৈরি প্রতিবেদনগুলো পড়ছি আর ভাবছি, আমার সোনার বাংলাদেশের ভাবমূর্তি কোথায় গিয়ে ঠেকেছে!

একজন সৎ সংবাদকর্মী তো কখনোই রাষ্ট্রের প্রতিপক্ষ নন। বরং তিনি সমাজ তথা দেশের দর্পণ হিসেবে কাজ করেন। দেশের উজ্জ্বলতম অনুসন্ধানী সাংবাদিকের এমন দশায় উদ্বিগ্ন হই, মনটা ভারাক্রান্ত হয়।

দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে সাংবাদিকতা করে রোজিনা ইসলাম দেশে ও দেশের বাইরে থেকে পেয়েছেন একাধিক পুরস্কার। এ পর্যন্ত তিনি যেসব অসঙ্গতি, দুর্নীতি জনগণের সামনে তুলে ধরেছেন, সেগুলোর সবই কাঠখড় পুড়িয়ে বের করে আনা তথ্য; যা বস্তুনিষ্ঠ এবং জনগণের মঙ্গলময়।

কিন্তু সুসাংবাদিকতা করতে গিয়ে রোজিনা ইসলাম যেভাবে হেনস্তার শিকার হয়েছেন তা মোটেও কাম্য নয়। এতে করে স্বাধীন সাংবাদিকতার পথকে সংকুচিত করা হয়েছে। আদালতের মাধ্যমে রোজিনা ইসলাম যেন শতভাগ ন্যায়বিচার পান সেই কামনা করছি।’

অর্থসূচক/এমএস

সূত্র: অর্থসূচক





web hit counter