Thursday , 2 December 2021
Home / খবর / জামিন পাননি শাহরুখ আরিয়ান খান

জামিন পাননি শাহরুখ আরিয়ান খান


মুম্বাই, ২৭ অক্টোবর – মাদককাণ্ডে গ্রেপ্তার বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের মামলার শুনানি বুধবার (২৭ অক্টোবর) দুপুরে ফের শুরু হবে বলে জানিয়েছেন বোম্বে হাইকোর্ট।

টাইমস অব ইন্ডিয়া ও ইন্ডিয়া টিভি তাদের অনলাইন সংস্করণ প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) আরিয়ানের জামিনের বিরোধিতা করে এনসিবি উচ্চ আদালতকে জানায়, আরিয়ান মাদক গ্রহণ করেছেন এবং আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সঙ্গে তিনি জড়িত। এছাড়া শাহরুখ খানের ম্যানেজার মামলার সাক্ষীদের প্রভাবিত করেছেন।

জামিন শুনানিতে আরিয়ানের আইনজীবী ভারতের সাবেক অ্যাটর্নি জেনারেল (এজিআই) মুকুল রোহাতজি বলেন, আরিয়ান খানের কাছ থেকে কোনও মাদক উদ্ধার হয়নি এবং মেডিকেল পরীক্ষায়ও প্রমাণ হয়নি তিনি মাদক গ্রহণ করেছেন। আরবাজ মার্চেন্টের জুতা থেকে ৬ গ্রাম চরস উদ্ধার করা হয়েছে, কিন্তু মার্চেন্ট তা অস্বীকার করেছেন। তিনি আরিয়ানের বন্ধু এবং এর বাইরে তিনি কিছুই জানেন না। কেন এই ছেলে ২০ দিন ধরে জেলে?

অন্যদিকে, জ্যেষ্ঠ আইনজীবী অমিত দেশাই আদালতে আরিয়ান ও অচিতের হোয়াটসঅ্যাপ চ্যাটের কপি দাখিল করেন। বলেন, বর্তমান মামলার সঙ্গে আরিয়ানের হোয়াটসঅ্যাপ আলাপের কোনও সম্পর্ক নেই।

মামলায় প্রভাব বিস্তারে এনসিবির অভিযোগ প্রসঙ্গে আইনজীবী মুকুল রোহাতজি বলেন, এনসিবি বলেছে মামলার সাক্ষীদের ওপর প্রভাব বিস্তার করা হয়েছে এবং তাদের কাছে প্রমাণ আছে। কিন্তু আরিয়ান এমন কিছুই করেননি। আরিয়ানের পক্ষে তিনি সব অভিযোগ অস্বীকার করেন।

এদিকে, শাহরুখপুত্রের বিরুদ্ধে সাক্ষী দিতে ঘুষ লেনদেনের অভিযোগ উঠেছে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) আঞ্চলিক পরিচালক (মুম্বাই প্রধান) সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে। অভিযোগ তোলেন মামলার অন্যতম সাক্ষী প্রভাকর সেইল।

অভিযোগ, শাহরুখপুত্রের বিরুদ্ধে সাক্ষী দিতে ২৫ কোটি রুপির অর্থ লেনদেন হয়েছে এবং এর মধ্যে ৮ কোটি রুপি পেয়েছেন সমীর ওয়াংখেড়ে। যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন এনসিবির এ কর্মকর্তা। অন্যদিকে, হোয়াটসঅ্যাপ চ্যাটে প্রমাণ আছে বলে দাবি করেছেন প্রভাকর।

টানা তিন বার বিশেষ এনডিপিএস আদালতে বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের জামিন আবেদন খারিজ হওয়ার পর মুম্বাই হাইকোর্টে আজ আরিয়ানের জামিন শুনানির দিন নির্ধারিত হয়। আজও আরিয়ান খানের জামিন আবেদনের বিরোধিতা করে এনসিবি।

বোম্বে হাইকোর্টে আরিয়ানের পক্ষে জামিন শুনানিতে অংশ নেন ভারতের সাবেক অ্যাটর্নি জেনারেল (এজিআই) মুকুল রোহাতজি। তার সঙ্গে ছিলেন বিশিষ্ট আইনজীবনী সতীশ মানশিন্ডে ও অমিত দেশাই।

মাদককাণ্ডে দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর ৩ অক্টোবর বিকেলে আরিয়ান খানকে গ্রেপ্তার দেখায় এনসিবি। আরিয়ান খানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এনডিপিএসের ৮সি, ২০বি, ২৭, ২৯ ও ৩৫ ধারায় মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, মুম্বাইয়ের উপকূলে একটি প্রমোদতরীতে চলমান মাদক পার্টি থেকে ২ অক্টোবর রাতে আরিয়ান খানসহ মোট আট জনকে আটক করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। যাত্রীর ছদ্মবেশে কর্ডেলিয়া নামে বিলাসবহুল ওই প্রমোদতরীতে চেপে বসেছিলেন এনসিবির গোয়েন্দারা।

এন এইচ, ২৭ অক্টোবর





web hit counter