Thursday , 2 December 2021
Home / খবর / আবারও প্লে-ব্যাকে অনন্যা – Binodonnews24

আবারও প্লে-ব্যাকে অনন্যা – Binodonnews24


ঢাকা, ০৪ নভেম্বর – আবারও প্লে-ব্যাক করলেন এ প্রজন্মের মিষ্টি কণ্ঠের গায়িকা অনন্যা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সরকারী অনুদানে নির্মিতব্য ‘টুঙ্গিপাড়ার দু:সাহসী খোকা’ সিনেমায় গাইলেন তিনি। মাসুম রেজার কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে সিনেমাটি নির্মাণ করছেন মুশফিকুর রহমান গুলজার।

সিনেমাতে একটি লালনের গান করেছেন অনন্যা আচার্য্য। গত মঙ্গলবার রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে। প্রচলিত এই গানের সঙ্গীতায়োজন কজরেছেন সুজন আরিফ।

গানটি প্রসঙ্গে অনন্যা বলেন,‘একবার বৈশাখী টিভিতে আমার গায়কী উপভোগ করে আমার নাম্বার সংগ্রহ করে আমাকে ফোন দিয়েছিলেন শ্রদ্ধেয় মুশফিকুর রহমান গুলজার। তিনি আমার কন্ঠ এবং গায়কীর প্রশংসা করেন এবং আমাকে দিয়ে তার সিনেমায় গান গাওয়ানোরও কথা বলেন। তিনি সেই প্রতিশ্রুতি রেখেছেন। সবচেয়ে ভালো লাগার বিষয় হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য এই সিনেমায় আমি গান গাইতে পেরেছি-এটাই আমার জন্য সত্যিই অনেক বড় প্রাপ্তি। আমি কৃতজ্ঞ সিনেমার পরিচালকের কাছে।’

এর আগেও অনন্যা সরকারী অনুদানে নির্মিত অরুণ চৌধুরী পরিচালিত ‘মায়াবতী’ সিনেমায় গান গেয়েছেন। তিনি পাঁচটি গান গেয়েছিলেন। একটি মৌলিক গানের গীতিকার ছিলেন অরুন চৌধুরী এবং এর সুর সঙ্গীত করেছিলেন ফরিদ আহমেদ, যিনি কিছুদিন আগে করোনায় ইন্তেকাল করেছেন। এদিকে শিগগিরই অনন্যার গাওয়া ‘অঙ্গ পুড়ে মরবো লো সই’ গানটি প্রকাশ পাবে। এটি লিখেছেন জহিরুল ইসলাম বাদল এবং সুর করেছেন বুলবুল আনাম, সঙ্গীতায়োজন করেছেন এ এইচ তূর্য। এছাড়াও প্রকাশ পাবে শেখ নজরুলের লেখা ও শফিক মাহমুদের সুরে নতুন আরো একটি গান।

অনন্যা ২০০৯ সালে ক্ষুদে গান রাজ প্রতিযোগিতায় শীর্ষ দশে ছিলেন। ছোট্টবেলা গাজী মাজহারুল আনোয়ারের লেখা ও আহমেদ কিসলুর সুরে রিজিয়া পারভীনের সঙ্গে একটি সিনেমায় প্রথম প্লে-ব্যাক করেন।

এন এইচ, ০৪ নভেম্বর





web hit counter