Thursday , 5 August 2021
Home / খবর / ১৬ প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘নবাব এলএলবি’

১৬ প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘নবাব এলএলবি’


ঢাকা, ২৫ জুন- বড় পরিসরে মুক্তির চিন্তা করলেও মাত্র ১৬ প্রেক্ষাগৃহ নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে ‘নবাব এলএলবি’ সিনেমার পরিচালক অনন্য মামুনকে।

রাজধানীর মধুমিতা ও শ্যামলী সিনেমা হল-সহ বেশ কিছু বন্ধ প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তির কথা থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় তা সম্ভব হয়নি।

এর মাধ্যমে প্রায় দেড় বছর পর ঢাকাই ছবির শীর্ষ তারকা শাকিব খানের নতুন কোনো সিনেমা মুক্তি পেল। তবে ‘নবাব এলএলবি’ গত ডিসেম্বরে দুই কিস্তিতে ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি পায়। ওই সময় বেশ আলোচনা-সমালোচনা হয় ছবিটি নিয়ে। এমনকি পরিচালক ও এক অভিনেতা পুলিশের অভিযোগের প্রেক্ষিতে মাস খানেক কারাগারেও ছিলেন।

সিনেমাটি ঢাকায় প্রদর্শিত হচ্ছে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি ও সীমান্ত সম্ভার আউটলেটে, ব্লকবাস্টার সিনেমাস, সেনা সিনেমা, বিজিবি অডিটোরিয়াম ও গীত সিনেমা হলে। এ ছাড়া দেখা যাবে সাভারের সেনা অডিটোরিয়াম, কাঁচপুরের চাঁদমহল, শ্রীপুরের চন্দ্রিমা, জয়দেবপুরের বর্ষা, রংপুরের শাপলা, ময়মনসিংহের পূরবী, বরিশালের অভিরুচি, কুলিয়ারচরের রাজ, হবিগঞ্জের মোহন ও মধুপুরের মাধবী সিনেমা হলো।

নারী ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদের কাহিনি নিয়ে নির্মিত ‘নবাব এলএলবি’তে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া, রাশেদ অপু, শায়েদ আলী, সুমন আনোয়ার, সুষমা, তন্ময়, সীমান্ত ও শামীম মৃধা।

এস সি/২৫ জুন

2021-06-25