Saturday , 24 July 2021
Home / খবর / ইসলামিক সঙ্গীতের পরিচিত মুখ বর্তমান সময়ের জনপ্রিয় কিশোরশিল্পী তাওহিদ জামিল

ইসলামিক সঙ্গীতের পরিচিত মুখ বর্তমান সময়ের জনপ্রিয় কিশোরশিল্পী তাওহিদ জামিল


ঢাকা, ২৭ জুন – ইসলামিক সঙ্গীতের পরিচিত মুখ বর্তমান সময়ের জনপ্রিয় কিশোরশিল্পী তাওহিদ জামিল। নিজের লেখা এবং সুর করা বেশ কয়েকটি গান গেয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন কিশোর এই শিল্পী।

সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন প্ল্যাটফর্মে তার শ্রোতা কোটি ছাড়িয়ে গেছে। বর্তমানে কাজ করছেন দেশের জনপ্রিয় ইসলামিক সাংস্কৃতিক সংগঠন কলরবে।

শিল্পী তাওহিদ জামিল শৈশব থেকেই বিভিন্ন ইসলামিক অনুষ্ঠানে নাশীদ গেয়ে মুগ্ধ কর‍ত দর্শক শ্রোতাদের। বিভিন্ন ইসলামি অনুষ্ঠানের মঞ্চে ইসলামি সংগীত গাইতেন।

সংগীত জগতের হাতেখড়ি বড় বোনের মাধ্যমে হলেও পরবর্তীতে তাওহিদ জামিলের প্রতিভার বিকাশ ঘটে কলরবে এসে। ২০১০ সালে নরসিংদী জেলায় জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠন কলরবের জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সবার দৃষ্টি কাড়েন।

২০১৭ সালে তার নিজের লেখা ও সুর করা প্রথম রিলিজ হয় ‘মাদীনা’ নামক ইসলামি সংগীত; যা দর্শক শ্রোতাদের মুগ্ধ করে।

এরপর ২০১৮ সালে দেশের সেরা ইসলামিক ই্উটিউব চ্যানেল হলি টিউনে প্রকাশিত হয় তার নিজের লেখা ও সুর করা সংগীত ‘হৃদয় মাঝে মালা গাঁথি’; যা এখন পর্যন্ত দেড় কোটি মানুষ শুনেছে।

এ পর্যন্ত তার নিজের লেখা ও সুর করা প্রকাশিত সংগীত হলো, হৃদয় মাঝে মালা গাঁথি, মাদিনা, শুধুই তুমি, হৃদয়ের পাতায় তোমারি ছবি, মুহাম্মদ রাসূল ইত্যাদি। এছাড়াও তিনি লক্ষ তারার মাঝে তুমি, ভবের খেলা, পাপ দরিয়া, ত্বলা আল বাদরু আলাইনা, যিকির, হাসবি রব্বি জাল্লাল্লাহ গানগুলো গেয়েছেন।

শিল্পী তাওহিদ জামিল আরবি উর্দু ও ইংরেজি গান গেয়েও বেশ প্রশংসা কুড়িয়েছেন।

ইসলামি সংগীত বিষয়ে নিজের স্বপ্নের কথা জানিয়ে তাওহিদ জামিল বলেন, আমি মনে করি ইসলামি সংগীত ইসলামি সাংস্কৃতিক বিপ্লবের একটি অংশ হিসেবে কাজ করে। মানুষ বিনোদনের নামে বেহায়াপনা দেখে থাকে। নোংরা সংস্কৃতির মোহে পড়ে যায়। আমি আশাবাদী আগামী দিনে মুসলিম উম্মাহ যেন আমাদের সুস্থ সুন্দর ও হালাল বিনোদন গ্রহণ করবে। ইসলামি সংস্কৃতি ছড়িয়ে পড়ুক প্রতিটি মানুষের কাছে এটাই আমার প্রত্যাশা।

এস সি/২৭ জুন

2021-06-27