Monday , 26 July 2021
Home / খবর / বলিউডে সবচেয়ে বেশি রোজগার করেছে কোন ছবিগুলি?

বলিউডে সবচেয়ে বেশি রোজগার করেছে কোন ছবিগুলি?


মুম্বাই, ২৮ জুন – করোনার ধাক্কায় সাম্প্রতিককালে দেশের অর্থনীতি কার্যত ধরাশায়ী। এমন অবস্থায় ক্ষতির সম্মুখে পড়ে যায় বহু প্রজেক্ট। একাধিক ইন্ডাস্ট্রির সঙ্গে সঙ্গেই ক্ষতির মুখ দেখে ফিল্ম ইন্ডাস্ট্রিও। একনজরে দেখা যাক ২০২০ সালের আগে পর্যন্ত প্রাক করোনা আমলে স্বাভাবিক পরিস্থিতিতে বলিউডে সবচেয়ে বেশি রোজগার করেছে কোন ছবিগুলি? একনজরে দেখা যাক তালিকা।

দঙ্গল

আমির খান অভিনীত দঙ্গল ছবিটি ২০১৬ সালে কার্যত সমস্ত বক্স অফিস রেকর্ডকে ভেঙে গুঁড়িয়ে দেয়। নীতেশ তিওয়ারি পরিচালিত এই ছবির অন্যতম প্রযোজক আমির খান। ছবির আয় ২,০২৪ কোটি টাকা। যা আজ পর্যন্ত ভারতে কোনও ছবি আয় করেনি।

বাহুবলী ২

এসএস রাজা মৌলি পরিচালিত ছবি বাহুবলী ২ ২০১৭ সালে মুক্তি পায়। অর্ক মিডিয়া ওয়ার্কসের এই ছবি আয় করেছে, ১,৮১০ কোটি টাকা। সবচেয়ে বেশি রোজগার করা বলিউড ছবির তালিকায় এই ফিল্মটি দ্বিতীয়স্থানে।

বজরঙ্গি ভাইজান

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ‘বজরঙ্গি ভাইজান’। সলমান খান অভিনীত এই ছবি ২০১৫ সালে মন জয় করে ভাইজান ভক্তদের। ইরোসের সঙ্গে কবির খান ও সলমানের প্রযোজনার এই ছবিটি ৯৬৯.০৬ কোটি টাকা রোজগার করে।

সিক্রেট সুপারস্টার

২০১৭ সালের ছবি সিক্রেট সুপারস্টার। আমির খান প্রোডাকশনের এই ছবিটি অদ্বৈত চন্দনের পরিচালনায় তৈরি হয়। ছবির আয় ৯৬৬.৮৬ কোটি টাকা।

পিকে

আমির খানের অন্যতম ব্লকবাস্টার ছবি পিকে। অনুষ্কা শর্মার , সুশান্ত সিং রাজপুত অভিনীত ছবিটির পরিচালনা করেন রাজ কুমার হিরানি। প্রযোজনায় রাজকুমার জুটি বাঁধেন বিধু বিনোদ চোপড়ার সঙ্গে। ছবিটি রোজগার করে ৮৩২ কোটি টাকা।

রজনীর ‘২.০’

থালাইভা রজনীকান্ত অভিনীত ২.০ ও দেশে সাড়া ফেলেছিল। এস শঙ্করের পরিচালিত এই ফিল্ম ২০১৮ সালে মুক্তি পায়। সেই সময় তামিল ছবি রোজগার করে ৮০০ কোটি টাকা।

বাহুবলী

বাহুবলী সিরিজের প্রথম ছবিটিতেই এস এস রাজামৌলি কার্যত তাাক লাগিয়ে দেন। এই ছবির রোজগার ছিল ৬৫০ কোটি টাকা। ২০১৫ সালের এই ছবি জানান দেয় আঞ্চলিক সিনমার ব্যবসায়িক গুরুত্ব।

সুলতান

বলিউডের ভাইজান সলমান খান অভিনীত ছবি ‘ সুলতান’ মুক্তি পায় ২০১৬ সালে। এর ক্রীড়াবিদের জীবনী অবলম্বনে তৈরি এই ছবিতে সলমানের সঙ্গে অভিনয় করেন অনুষ্কা শর্মা। যশরাজ ফিল্মের প্রযোজনার এই ছবি আয় করে ৬২৩.৩৩ কোটি টাকা।

সঞ্জু

২০১৮ সালের ছবি ‘সঞ্জু’। সঞ্জয় দত্তের এই বায়োপিকে নাম ভূমিকায় অভিনয় করেন রণবীর কাপুর। ছবিটি রোজগার করে ৫৮৬.৮৫ কোটি টাকা।

পদ্মাবত

সঞ্জয় লীলা বনশালী পরিচালিত ছবি ‘পদ্মাবত’। রণবীর সিং, শাহিদ কাপুর, দিপীকা পাডুকোন অভিনীত এই ছবি রোজগার করেছে ৫৮৫ কোটি টাকা।

এম এউ, ২৮ জুন

2021-06-29