Thursday , 2 December 2021
Home / খবর / দেশদ্রোহিতার অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে মামলা

দেশদ্রোহিতার অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে মামলা


মুম্বাই, ১৩ নভেম্বর – বলিউড অভিনেত্রী কঙ্গনা রাণৌত। তাকে ঘিরে বিতর্ক নতুন কিছু নয়। সম্প্রতি ভারতের স্বাধীনতা নিয়ে মন্তব্য করে আলোচনায় এই অভিনেত্রী।

কয়েকদিন আগেই কঙ্গনার হাতে উঠেছে ভারতের সম্মানজনক পদ্মশ্রী পুরস্কার। কিন্তু এক সপ্তাহের মাথায় এই অভিনেত্রীর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগে মামলা দায়ের হলো। ভারতের বারাকপুরের টিটাগড় থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কৌস্তভ বাগচী নামের এক আইনজীবী। ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে এই তথ্য জানা গেছে।

এই আইনজীবীর দাবি, কঙ্গনা দেশের সংবিধানকে অবমাননা করেছেন। শুধু তাই নয়, দেশের স্বাধীনতা সংগ্রামীদের অপমান করেছেন। কৌস্তভ বাগচী বলেন, ‘ভারতবর্ষের একজন নাগরিক হয়ে কঙ্গনার টিভি চ্যানেলের এই সাক্ষাৎকার মেনে নেওয়া যায় না। এটা দেশের মানুষের অপমান। এই জন্য ১২৪এ, ১৫৩এ, ১৫৩বি, ২৯৫এ, ৫০৪ ও ৫০৫ ধারায় তার বিরুদ্ধে টিটাগড় থানার মামলা করেছি।’

এর আগে কঙ্গনা এক সাক্ষাৎকারে বলেন, ‘১৯৪৭ সালে ভারতকে স্বাধীনতা নয়, ভিক্ষা দেওয়া হয়েছিল। আসল স্বাধীনতা এসেছে ২০১৪ সালে।’

উল্লেখ্য, ২০১৪ সালে জয় লাভ করে জাতীয় জনতা পার্টি (বিজেপি)। আর প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি নির্বাচিত হন। তার সরকার প্রতিষ্ঠিত হওয়াকেই অভিনেত্রী ‘আসল’ স্বাধীনতা হিসেবে উল্লেখ করেছেন। কিন্তু অনেক বিজেপি নেতাও কঙ্গনার এই বক্তব্যের বিরোধিতা করছেন।

এন এইচ, ১৩ নভেম্বর





web hit counter