Thursday , 2 December 2021
Home / খবর / অবশেষে মুক্তি পাচ্ছে প্রয়াত চিত্রনায়ক মান্নার শেষ সিনেমা

অবশেষে মুক্তি পাচ্ছে প্রয়াত চিত্রনায়ক মান্নার শেষ সিনেমা


ঢাকা, ১৪ নভেম্বর – প্রয়াত চিত্রনায়ক মান্না অভিনীত শেষ সিনেমা ‘জীবন যন্ত্রণা’ অবশেষে মুক্তি পেতে যাচ্ছে। ২০০৫ সালে সিনেমাটির কাজ শুরু হয়েছিল। ছবিটির কিছু অংশের কাজ বাকি থাকতেই ২০০৮ সালে প্রয়াত হন মান্না। তখন ছবিটির নাম ছিলো ‘লীলামন্থন’।

মান্নার মৃত্যুর একযুগ পর নাম পরিবর্তন করে হলেও অবশেষে ছবিটি আলোর মুখ দেখতে যাচ্ছে। ছবিটির গল্প মুক্তিযুদ্ধভিত্তিক। ১৯৭১-এ দেশের এক যৌনপল্লীর কর্মীদের জীবনের ঘাত-প্রতিঘাত আর বেঁচে থাকার গল্প দেখানো হয়েছে এতে। ছবিটি পরিচালনা করেছেন জাহিদ হোসেন।

পরিচালক বলেন, সুপারস্টার মান্না ভাই এই চলচ্চিত্রের মূল চরিত্রে অভিনয় করেছিলেন। একটা সিনেমার নির্মাণ, সেন্সর নিয়ে যে এতটা জটিলতা হয়, এ ধরনের খুব কম সংখ্যক সিনেমা রয়েছে তার মধ্যে এটি একটি। তবে আনন্দের কথা এই যে, অবশেষে ছবিটি মুক্তি পাচ্ছে।

খোরশেদ আলম খসরুর প্রযোজনায় এই সিনেমায় মান্না ছাড়া আরও অভিনয় করেছেন বাপ্পারাজ, মৌসুমী, মিশা সওদাগর, দিঘি ও আফজাল শরীফ।

প্রযোজক জানান, মান্না প্রয়াতের পর সিনেমার বাকি অংশের শুটিং শেষ করে ২০১১ সালে ‘লীলামন্থন’ নামেই সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়। তখন নামের কারণে সিনেমাটি আটকে দেওয়া হয়েছিল। কিন্তু দীর্ঘ বছর আটকে থাকার পর নাম পরিবর্তন করে সিনেমাটি ছাড়পত্র পেয়েছে। আগামী বছরের ২৬ মার্চ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

এন এইচ, ১৪ নভেম্বর





web hit counter