Saturday , 4 December 2021
Home / খবর / অমিতাভ-রেখার ঘনিষ্ঠ দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়েন জয়া

অমিতাভ-রেখার ঘনিষ্ঠ দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়েন জয়া


মুম্বাই, ১৫ নভেম্বর – অমিতাভ বচ্চন, জয়া বচ্চন ও রেখা— এই তিনজনের সমীকরণ নিয়ে আজও চর্চা হয় বলিউডে। একজন বিগ বি’র ঘরনি, অন্যজন একসময়ের প্রেমিকা। স্বভাবত এ নিয়ে তিনজনের ওপর বয়ে যায় ঝড়।

জয়ার সঙ্গে একাধিক হিট ছবি উপহার দিলেও অমিতাভ-রেখার রসায়নের ধারে কাছেও নেই সেগুলো। এমনকি পর্দায় তাদের রসায়ন দেখে ভেঙে পড়েছিলেন জয়া।

পরবর্তীতে এক সাক্ষাৎকারে রেখা নিজেই প্রকাশ্যে এনেছিলেন সে কথা। তিনি জানিয়েছিলেন, জয়ার অভিব্যক্তিই অমিতাভের সঙ্গে অসুখী দাম্পত্যের কথা বুঝিয়ে দিয়েছিল।

‘মুকাদ্দার কা সিকান্দার’ ছবিতে রেখা-অমিতাভের ঘনিষ্ঠ দৃশ্য দেখে কান্নায় ভেঙে পড়েন জয়া।

ছবিটি তৈরি হয়ে যাওয়ার পর তা শিল্পীদের আলাদা করে দেখানোর ব্যবস্থা করা হয়েছিল। সেখানেই পরিবারকে নিয়ে উপস্থিত হয়েছিলেন অমিতাভ। রেখার কথায়, ‘প্রজেকশন ঘর থেকে দেখছিলাম পুরো বচ্চন পরিবার এসেছে। জয়া সামনের সারিতে বসেছিল। অমিতাভ ওর মা-বাবার সঙ্গে পেছনের সারিতে ছিল। ওরা জয়াকে স্পষ্টভাবে দেখতে পাচ্ছিল না। আমি পাচ্ছিলাম। দেখছিলাম, আমাদের ঘনিষ্ঠ দৃশ্য দেখে ওর দু’চোখ বেয়ে জল পড়ছে।’

শোনা যায়, সেই ছবির পর থেকেই রেখার সঙ্গে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছিলেন অমিতাভ।

অমিতাভের সঙ্গে সম্পর্ক নিয়ে বরাবরই অকপট রেখা। একাধিক জায়গায় বিগ বি-কে নিয়ে কথা বলেছেন তিনি। কিন্তু অমিতাভ আজও এ নিয়ে প্রকাশ্যে কোনো কথা বলেননি।

এ তিন তারকাকে নিয়ে যশ চোপড়া নির্মাণ করেছিলেন বিখ্যাত ‘সিলসিলা’ ছবিটি। বক্সঅফিসে সফল না হলেও ক্ল্যাসিক সিনেমা হিসেবে আজও স্মরণ করা হয়। যেখানে রেখার সঙ্গে প্রেম থাকলেও কর্তব্যের কারণে জয়াকে বিয়ে করে অমিতাভ। এরপর রেখা-অমিতাভের পরকীয়ায় গল্প অন্য দিকে মোড় নেয়।

বাস্তব জীবনে অমিতাভ-জয়া প্রায় তিন দশক রেখার সঙ্গে বাতচিত থেকে দূরে ছিলেন। সাম্প্রতিক সময়ে ঐশ্বরিয়া রাই বচ্চনের মধ্যস্থতায় সেই সম্পর্ক খানিকটা উষ্ণ হয়।

এন এইচ, ১৫ নভেম্বর





web hit counter