Thursday , 5 August 2021
Home / খবর / মুগ্ধতা ছড়াচ্ছে সংগীতশিল্পী পারভেজের মায়ের গাওয়া গান (ভিডিও)

মুগ্ধতা ছড়াচ্ছে সংগীতশিল্পী পারভেজের মায়ের গাওয়া গান (ভিডিও)


ঢাকা, ৩০ জুন – সুফি ঘরানার শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী পারভেজ সাজ্জাদ। তার গায়কী অসংখ‌্য ভক্তের মন কেড়েছে। ছোটবেলায় মায়ের হাতে গানের হাতেখড়ি তার। কিন্তু পারভেজের মায়ের গায়কী এতটা চমকপ্রদ, তা জানা ছিল না পারভেজ ভক্তদের। এমনকি এই অঙ্গনের অনেকেরই তা অজানা ছিল। মায়ের মনোমুগ্ধকর গায়কী প্রকাশ‌্যে আনলেন পারভেজ। তা-ও আবার মাকে না জানিয়ে!

গত ১৮ জুন পারভেজ তার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। ১ মিনিট ২৭ সেকেন্ড দৈর্ঘ‌্যের এ ভিডিওতে দেখা যায়—হাসপাতালের কেবিনে দেওয়ালের সঙ্গে মাথা রেখে বসে আছেন পারভেজের মা। কণ্ঠে তুলেছেন ‘এই দুনিয়া এখন তো আর সেই দুনিয়া নাই’ শিরোনামের তুমুল শ্রোতাপ্রিয় গানটি। মায়ের সঙ্গে কণ্ঠ মেলান পারভেজ নিজেও।

ভিডিওর ক‌্যাপশনে পারভেজ লিখেছেন—‘গান শুনিয়ে আব্বার মন ভালো করতে মা-ছেলের সম্মিলিত প্রয়াস। আম্মার বয়স হয়েছে, তারপরও যা গায় এখনো! শ্রদ্ধা আর কৃতজ্ঞতা রইলো এই গানটির স্রষ্টা শ্রদ্ধেয় আলাউদ্দিন আলী স্যার এবং কণ্ঠশিল্পী শ্রদ্ধেয় মিতালী মুখার্জীর প্রতি।’

এই ভিডিও পারভেজ তার মায়ের অজান্তে ধারণ করেছেন। বিষয়টি জানিয়ে এই শিল্পী লিখেন, ‘লুকিয়ে করা ভিডিও, আম্মা দেখলে আমাকে আস্ত রাখবে না নিশ্চিত।’

গানের ভিডিওটি ফেসবুকে পোস্ট করার পর থেকে প্রশংসায় ভাসছেন পারভেজের মা। সংগীতশিল্পী বাপ্পা মজুমদার লিখেছেন, ‘পারু আমি শেষ। মা কী গাইলেন! ওরে ওরে! আমি ধরাশয়ী।’ গুণী গীতিকার, সুরকার আসিফ ইকবাল লিখেছেন, ‘বাহ! বিমোহিত!’ চিরকুট ব‌্যান্ডের ভোকালিস্ট শারমীন সুলতানা সুমী লিখেছেন, ‘কি অসম্ভব সুন্দর পারভেজ! আন্টি এ কি সুন্দর গায়!’ এছাড়া সংগীতশিল্পী সিথি সাহা, ইথুন বাবু, পুলক অধিকারী, এলিটা করিমসহ অনেকে মুগ্ধতা প্রকাশ করেছেন।

এন এইচ, ৩০ জুন

2021-07-01