Monday , 26 July 2021
Home / খবর / নাকচ হলো ব্রিটনির আবেদন – Binodonnews24

নাকচ হলো ব্রিটনির আবেদন – Binodonnews24


বাবার কনজারভেটরশিপ থেকে মুক্ত হতে মার্কিন পপ গায়িকা ব্রিটনি স্পিয়ার্সের আবেদন নাকচ করেছেন যুক্তরাষ্ট্রের একটি আদালত।

২০০৮ সালে বিষণ্নতা ও অবসাদের কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ব্রিটনি। সেই সময় মার্কিন যুক্তরাষ্ট্রের কনজারভেটরশিপ আইনের অধীনে আদালতের আদেশে ব্রিটনির বাবা জিমিকে এই গায়িকার সব বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার দেওয়া হয়। গত ১৩ বছর ধরে ব্রিটনি স্পিয়ার্সের জীবনযাত্রা ও আর্থিক সমস্ত কিছু নিয়ন্ত্রণ করছেন তার বাবা।

গত ২৩ জুন আদালতে ব্রিটনি জানান, যত দ্রুত সম্ভব এই ‘বন্দিদশা’ থেকে মুক্তি চান তিনি। তার অভিযোগ, ইচ্ছার বিরুদ্ধে তাকে জন্মনিয়ন্ত্রক ওষুধ খেতে বাধ্য করা হয়। শুধু তাই নয়, প্রেমিকের সঙ্গে বিয়ে করতে ও আবার সন্তান নিতেও তাকে বাধা দেওয়া হচ্ছে। এতে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন তিনি। এই কনজারভেটরশিপ তার ভালোর চেয়ে খারাপই বেশি করছে।

ব্রিটনি দাবি করেন, তার বাবার কাছ থেকে কনজারভেটরশিপ বাতিল করে শুধুমাত্র ক্যালিফোর্নিয়ার ব্যক্তিগত সম্পদ রক্ষা প্রতিষ্ঠান বেসেমার ট্রাস্ট কোম্পানিকে দায়িত্ব দেওয়া হোক। কিন্তু আদালত এই আবেদন খারিজ করে দিয়েছেন বলে পশ্চিমা সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে।

এদিকে ভক্তরা অনেক দিন থেকেই ব্রিটনির পাশে থেকে এ নিয়ে আন্দোলন করছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ফ্রি ব্রিটনি স্পিয়ার্স’ হ্যাশ ট্যাগের মাধ্যমে এই গায়িকার লড়াইয়ে একাত্মতা ঘোষণা করে আসছেন তারা। আদালতের এই রায়ে অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন।

এন এইচ, ০১ জুলাই

2021-07-02