Saturday , 4 December 2021
Home / খবর / যুক্তরাজ্য থেকে গ্র্যাজুয়েট হলেন অভিনেত্রী ভাবনা

যুক্তরাজ্য থেকে গ্র্যাজুয়েট হলেন অভিনেত্রী ভাবনা


ঢাকা, ১৮ নভেম্বর – আশনা হাবিব ভাবনা। অভিনয়ে ব্যস্ত সময় পার করলেও একাডেমিক পড়াশোনা চালিয়ে গেছেন ঠিকই। যুক্তরাজ্যের ওয়েলসে অবস্থিত গ্লিন্ডউর ইউনিভার্সিটি থেকে বিজনেস বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করলেন এই অভিনেত্রী।

পড়াশোনা ও কাজ একসঙ্গে চালিয়ে নেওয়া মোটেও সহজ ছিল না জানিয়ে ফেসবুক স্ট্যাটাসে ভাবনা লেখেন, ‘আমার সমস্ত শিক্ষকদের নিঃশর্ত সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ জানাই। কাজের কারণে এই জার্নিটা মোটেও মসৃণ ছিল না। কিন্তু আমার পরিবার সবসময় পড়াশোনার বিষয়ে চাপ দিতো। তাদের জন্যই আমি এতদূর আসতে পেরেছি। আমার ছোট বোন এবং অনিমেষ (অনিমেষ আইচ) সবসময় আমাকে অনুপ্রাণিত করেছে। তাদের সবাইকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাই।’

২০১০ সালে বাংলাদেশ রাইফেলস স্কুল অ্যান্ড কলেজ (বর্তমানে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ) থেকে এসএসসি পাস করেন ভাবনা। ২০১২ সালে এইচএসসি পাস করেন তিনি। এরপর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার কথা থাকলেও তা হয়নি। দুই বছরের গ্যাপ দিয়ে ২০১৪ সালে ইউল্যাব ইউনিভার্সিটিতে ইংরেজি বিষয়ে ভর্তি হন ভাবনা। এ বিশ্ববিদ্যালয় থেকে দুটি সেমিস্টার শেষ করার পর ‘ভয়ংকর সুন্দর’ সিনেমায় নাম লেখান তিনি। যার কারণে পড়াশোনা চালিয়ে নেওয়া আর সম্ভব হয়নি এই অভিনেত্রীর।

সর্বশেষ ২০১৭ সালের নভেম্বরে যুক্তরাজ্যে গিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ভাবনা। সেখানে স্থায়ীভাবে থেকে প্রায় দুই বছর ক্লাস করেন তিনি। এরপর করোনা সংকট নেমে আসে। এজন্য বাকি দুই বছর দেশ থেকে অনলাইনে ক্লাস করেছেন। নানা সংকট কাটিয়ে স্নাতক ডিগ্রি অর্জনের পর দারুণ উচ্ছ্বসিত ভাবনা। খুব শিগগিরই কোনো একটি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরে ভর্তি হবেন বলেও জানিয়েছেন এই অভিনেত্রী।

প্রসঙ্গত, অনুদান পাওয়ার টানা ৬ বছর পর অবশেষে মুক্তির মিছিলে নাম লেখালো আশনা হাবিব ভাবনা অভিনীত সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’। নূরুল আলম আতিক নির্মিত এ সিনেমা ২০১৪-১৫ অর্থ বছরে সরকারি অনুদান পায়। আগামী ১০ ডিসেম্বর ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে নির্মাতার।

এ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, লায়লা হাসান, আহমেদ রুবেল, ভাবনা, অশোক ব্যাপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পী সরকার, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি, দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, দীপক সুমন, খলিলুর রহমান কাদেরী, সদ্য প্রয়াত অনন্ত মুনির, সৈকত, যুবায়ের, অনন্ত, মতিউল আলম, হাসিমুনসহ কুষ্টিয়া, টাঙ্গাইল এবং গৌরীপুর এলাকার সাধারণ মানুষ।

এন এইচ, ১৮ নভেম্বর





web hit counter