Thursday , 2 December 2021
Home / খবর / সুরিয়ার ওপর হামলার হুমকি, নিরাপত্তা জোরদার

সুরিয়ার ওপর হামলার হুমকি, নিরাপত্তা জোরদার


হায়দ্রাবাদ, ১৮ নভেম্বর – ভারতের তামিল সিনেমার সুপারস্টার সুরিয়া। তার অভিনীত ‘জয় ভীম’ সিনেমাটি গত ২ নভেম্বর ডিজিটাল প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে। কয়েক দিন আগে সুরিয়া ও ‘জয় ভীম’ সিনেমার পরিচালককে আইনি নোটিশ পাঠিয়েছে তামিলনাড়ুর রাজনৈতিক দল পাট্টালি মাক্কাল কাটচি (পিএমকে)।

শুধু তাই নয়, দলটির মায়িলাদুথুরাই জেলার সাধারণ সম্পাদক ঘোষণা করেছেন—সুরিয়া তার জেলায় গেলে যে ব্যক্তি তার উপর আক্রমণ করতে পারবেন, তাকে ১ লাখ রুপি পুরস্কার প্রদান করা হবে। এ হুমকির পর সুরিয়ার বাড়িতে নিরাপত্তা জোরদার করেছে স্থানীয় পুলিশ।

এক প্রতিবেদনে জানিয়েছে, চেন্নাইয়ের টি-নগরে অবস্থিত সুরিয়ার বাসভবন। নিরাপত্তার জন্য তার বাড়িতে সশস্ত্র পুলিশ পাহারার ব্যবস্থা করা হয়েছে। কারণ যে কোনো সময় সুরিয়ার বাড়িতে হামলার আশঙ্কা করছে পুলিশ।

ভান্নিয়ার সঙ্গম সম্প্রদায়কে নিয়ে নির্মিত হয়েছে সুরিয়ার ‘জয় ভীম’ সিনেমাটি। ভান্নিয়ার সঙ্গমের মুখপাত্রের অভিযোগ, বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি এই সিনেমায় একাধিক চরিত্রের ক্ষেত্রে বাস্তবের নাম ব্যবহার করা হয়েছে। কিন্তু সাব-ইনস্পেক্টর স্তরের যে পুলিশকর্মীকে অত্যাচারী হিসেবে দেখানো হয়েছে, তার নাম পরিবর্তন হয়েছে। এই পুলিশকর্মীর নাম গুরুমূর্তি রাখা হয়েছে। তাকে ‘গুরু’ বলে সম্বোধনও করা হয়েছে। এতে প্রয়াত পিএমকে নেতা জে গুরুকে অসম্মান করা হয়েছে। পাশাপাশি সিনেমার একটি দৃশ্যে সাব-ইনস্পেক্টরের বাড়িতে রাখা একটি ক্যালেন্ডারে এমন ছবি ছিল, যা ভান্নিয়ার সঙ্গমের কাছে পবিত্র। একজন খলনায়কের বাড়িতে এমন ছবি দেওয়া মানে গোটা সম্প্রদায়কে অপমান করা।

ভান্নিয়ার সঙ্গমের প্রধান আরুল মোজির পক্ষ থেকে পাঠানো নোটিশে জানানো হয়েছে—নিঃশর্ত ক্ষমা চাওয়ার পাশাপাশি সাত দিনের মধ্যে পাঁচ কোটি রুপি ক্ষতিপূরণ দিতে হবে।

এন এইচ, ১৮ নভেম্বর





web hit counter