Tuesday , 3 August 2021
Home / খবর / কিলবিল থ্রি :মা-মেয়ের জুটি একসঙ্গে থাকবেন অ্যাকশনে

কিলবিল থ্রি :মা-মেয়ের জুটি একসঙ্গে থাকবেন অ্যাকশনে


‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’ উপন্যাসের প্রচারে সম্প্রতি একাধিক মিডিয়ার মুখোমুখি হয়েছেন পরিচালক কোয়েন্টিন টারান্টিনো। সেখানে এসেছে তার সিনেমা ক্যারিয়ারের একাধিক বিষয়ে আলাপ।

এর মাঝে ‘দ্য জো রোগান এক্সপেরিয়েন্স’ অনুষ্ঠানে বিখ্যাত ‘কিলবিল’ সিরিজের সম্ভাব্য সিক্যুয়েল নিয়ে মতামত জানান। তিনি বলেন, ছবির তৃতীয় কিস্তি নির্মাণ করলে ব্রাইবের মেয়ে চরিত্রে মায়া হককেই নেবেন তিনি।

মূল ছবিতে ব্রাইবের চরিত্রে ছিলেন উমা থরম্যান। আর নবজাতক সন্তানের চরিত্রে ছিলেন বাস্তব জীবনের মেয়ে মায়া।

একটি কল্পিত সিক্যুয়াল নিয়ে বলতে গিয়ে নির্মাতা বলেন, আমি চরিত্রগুলোকে ২০ বছর পরের প্রেক্ষাপটে দেখবো। এতগুলো বছর শান্তিতে থাকার পর তাদের দৌড় আবার শুরু হয়। দুটি চরিত্রে উমা ও মায়াকে রাখা দারুণ ব্যাপার হবে। এ ছাড়া ডেরিল হান্নাহ, জুলি ড্রাইফুসসহ একাধিক অভিনেতার চরিত্রও মাথায় রয়েছে তার।

‘কিলবিল’ ছাড়াও উমার মেয়ে মায়ার সঙ্গে কাজ করেছেন টারান্টিনো। সেই সময়ের শিশুটি এখন ২২ বছরের তরুণী। তাকে দেখা গেছে ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’ ছবিতেও।

সম্প্রতি টারান্টিনো আবারও জানিয়েছেন, ক্যারিয়ারে দশম ছবি নির্মাণের পর পরিচালনা থেকে অবসর নেবেন। ‘কিলবিল’-এর দুটি কিস্তিকে একটি ছবি ধরলে আর মাত্র একটি ছবি বানাবেন নির্মাতা। সে ক্ষেত্রে ‘কিলবিল থ্রি’র পরও আরেকটি সিনেমা পাওয়ার সুযোগ আছে টারান্টিনো ভক্তদের!

তবে এও জানিয়েছেন, শিগগিরই পরিচালনায় ফিরছেন না তিনি।

১৯৯২ সালে ‘রেজারভোয়ার ডগস’ দিয়ে পরিচালনায় যাত্রা শুরু করেন কোয়েন্টিন টারান্টিনো। এরপর উপহার দেন পাল্প ফিকশন, ইনগ্লোরিয়াস বাস্টার্ড, হেইটফুল এইটের মতো ছবি।

হলিউডের স্বর্ণযুগের প্রতি উৎসর্গ জানিয়ে টারান্টিনো তার সর্বশেষ সিনেমা ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’ নির্মাণ করেন। যা অস্কারে ১০টি মনোনয়ন পায়, গোল্ডেন গ্লোবে পায় সেরা ছবির পুরস্কার।

এস সি/০২ জুলাই

2021-07-02