Saturday , 4 December 2021
Home / খবর / অভিনেত্রী-নির্মাতা অপর্ণা সেনের বিরুদ্ধে মামলা

অভিনেত্রী-নির্মাতা অপর্ণা সেনের বিরুদ্ধে মামলা


কলকাতা, ১৯ নভেম্বর – অভিনেত্রী-নির্মাতা অপর্ণা সেনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) নিয়ে বিরূপ মন্তব্য করার কারণে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এ মামলা দায়ের করেন পৃথ্বীশ দাস নামে এক আইনজীবী।

সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গ, আসাম ও পাঞ্জাবের সীমান্তরক্ষীদের ক্ষমতা বাড়ানোর নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়। আর এমন সিদ্ধান্ত পছন্দ হয়নি অপর্ণার। গত সোমবার (১৫ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলতে গিয়ে ক্ষোভ উগরে দেন তিনি। তারই পরিপ্রেক্ষিতে এই মামলা দায়ের করেন পৃথ্বীশ।

এদিন অপর্ণা সেন বলেন—‘মিলিটারিদের যতটা ক্ষমতা দেওয়া উচিত, তার চেয়ে বেশি দেওয়া হচ্ছে। ছিটমহলের বাসিন্দাদের কথা ভাবলেই শিউরে উঠি। এমনিতেই তাদের অবস্থা খুব খারাপ। তার ওপর বিএসএফদের ক্ষমতা বাড়ালে তা আরো দুর্বিষহ হয়ে উঠবে।’ পাশাপাশি এ বিষয়ে মমতা সরকারকে সীমান্তবাসীদের কথা ভেবে দেখার অনুরোধও জানান অপর্ণা।

মামলাকারী পৃথ্বীশ দাসের দাবি—‘কেন্দ্রীয় বাহিনীকে অসম্মান করেছেন অপর্ণা সেন। আগামী ৭ দিনের মধ্যে তাকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।’ তবে এ বিষয়ে এখনো মুখ খুলেননি অপর্ণা।

সম্প্রতি ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রাণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে—পশ্চিমবঙ্গ, আসাম এবং পাঞ্জাব সীমান্ত থেকে ভারতের আভ্যন্তরীণ ভূ-সীমানা ১৫-৫০ কিলোমিটার পর্যন্ত বিএসএফ-র ক্ষমতা বাড়ানো হয়েছে। যার জেরে বিএসএফ ৫০ কিলোমিটার ভেতর পর্যন্ত তল্লাশি, বাজেয়াপ্ত এবং গ্রেপ্তার করার ক্ষমতা পেয়েছে। তবে এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সম্প্রতি প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ।

এন এইচ, ১৯ নভেম্বর





web hit counter