Tuesday , 3 August 2021
Home / খবর / অস্কারে আমন্ত্রণ পেলেন বিদ্যা – Binodonnews24

অস্কারে আমন্ত্রণ পেলেন বিদ্যা – Binodonnews24


মুম্বাই, ০৩ জুলাই – বলিউডের গুণী অভিনেত্রী বিদ্যা বালানকে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস বা অস্কার কর্তৃপক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে। এর মাধ্যমে অস্কারের আগামী আসরে অংশ নিতে পারবেন তিনি। এ বছর বলিউড থেকে অভিনয়শিল্পী হিসেবে একমাত্র তিনিই এই আমন্ত্রণ পেয়েছেন।

শুক্রবার অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস তাদের নতুন সদস্যদের একটি তালিকা প্রকাশ করে। সেখানে বিশ্বের বিভিন্ন দেশের অভিনেতা, অভিনেত্রী, নির্মাতা ও কলাকুশলীরা জায়গা পেয়েছেন।

অভিনয়শিল্পী ক্যাটাগরিতে সদস্যপদ পেয়েছেন মোট ৩২ জন। এর মধ্যে তৃতীয় নম্বরে রয়েছে বলিউড তারকা বিদ্যা বালানের নাম। ‘তুমহারি সুলু’ ও ‘কাহানি’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য তাকে অস্কার কমিটি সদস্যপদ দিয়েছে।

এদিকে বলিউড থেকে আরও দু’জন ব্যক্তি অস্কারের সদস্যপদ পেয়েছেন। তারা হলেন প্রযোজক একতা কাপুর এবং শোভা কাপুর। এর মধ্যে একতা কাপুর স্থান পেয়েছেন ‘ড্রিম গার্ল’ ও ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বাই’ সিনেমা দুটি প্রযোজনার জন্য। আর শোভা কাপুরকে সদস্য করা হয়েছে ‘উড়তা পাঞ্জাব’ ও ‘দ্য ডার্টি পিকচার’ প্রযোজনার জন্য।

এ বছর অস্কার কর্তৃপক্ষ মোট ৩৯৫ জন শিল্পীকে সদস্য করেছে এবং তাদের আমন্ত্রণ পাঠিয়েছে। এই তালিকায় আছেন রবার্ট প্যাটিনসন, ল্যাভার্ন কক্স, ভ্যানেসা কির্বি, স্টিভেন ইয়িউনের মতো তারকারা। তারা সবাই ২০২২ সালের অস্কার আয়োজনে অংশ নিতে পারবেন।

প্রসঙ্গত, বিদ্যা বালানকে সর্বশেষ দেখা গেছে ‘শেরনি’ সিনেমায়। অমিত মাসুরকার পরিচালিত এ সিনেমা মুক্তি পেয়েছে অ্যামাজন প্রাইমে। এতে তার দুর্দান্ত অভিনয় জয় করে নিয়েছে অগণিত দর্শকের মন।

এন এইচ, ০৩ জুলাই

2021-07-03