Thursday , 2 December 2021
Home / খবর / নায়ক রাজকে শ্রদ্ধা জানিয়ে শুরু অরুনা’র সিনেমার শুটিং

নায়ক রাজকে শ্রদ্ধা জানিয়ে শুরু অরুনা’র সিনেমার শুটিং


ঢাকা, ২৫ নভেম্বর – বাংলাদেশের সিনেমার ভার্সেটাইল অভিনেত্রী, নাট্যপরিচালক, প্রযোজক, সেন্সর বোর্ডের সদস্য, চিত্রনায়িকা অরুনা বিশ্বাসের চলচ্চিত্র পরিচালক হিসেবে যাত্রা শুরু হচ্ছে। আজ বৃহস্পতিবার থেকে মানিকগঞ্জের জাবরা গ্রামে শুরু হতে যাচ্ছে সরকারী অনুদান ও যাত্রা ভিশনের প্রযোজিত সিনেমা ‘অসম্ভব’ এর শুটিং। এটি পরিচালনা করবেন অরুনা বিশ্বাস।

মানিকগঞ্জে যাবার আগে অরুনা বিশ্বাস গত মঙ্গলবার সকালে রাজধানীর গুলশানে সেই বিখ্যাত বাড়ি ‘লক্ষীকুঞ্জ’তে গিয়েছিলেন। ‘লক্ষীকুঞ্জ’ নায়ক রাজ রাজ্জাকের বাড়ি। নায়ক রাজ নেই, কিন্তু তার পরিবার তো আছে। আজ থেকে ৩৫ বছর আগে গুরু নায়ক রাজ রাজ্জাকের হাত ধরে তারই পরিচালনায় ‘চাপা ডাঙ্গার বউ’ সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়ে নায়িকা হিসেবে অরুনা বিশ্বাসের অভিষেক হয়েছিলো।

সেই অরুনারই চলচ্চিত্রে পরিচালক হিসেবে অভিষেকের আগে নায়ক রাজের পরিবারের দোয়া নিতে গিয়েছিলেন। সেখানে গিয়ে এক আবেগঘন পরিবেশের মুখোমুখি হন। নায়ক রাজের স্ত্রী যাকে নায়ক রাজ ভালোবেসে লক্ষী বলে ডাকতেন সেই প্রিয় খায়রুন্নেসার কাছে ছুটে গিয়েছিলেন অরুনা বিশ্বাস। তিনি অরুনা বিশ্বাসকে বুকে আগলে নেন এবং তার প্রথম পরিচালিত সিনেমার জন্য দোয়া করেন।

অরুনা বিশ্বাস বলেন,‘আমি আমার গুরুর প্রতি শ্রদ্ধা রেখে, ভালোবাসা রেখেই আমার প্রথম সিনেমার কাজটা শুরু করতে চেয়েছি। তাইতো মঙ্গলবার আমার ভাইকে সঙ্গে নিয়ে ছুটে গিয়েছিলাম লক্ষী কুঞ্জে। সেখানে গিয়ে অনেকটা সময় কাটিয়ে আমার বুকের ভেতর যেমন গুরু নায়ক রাজের জন্য যেমন হাহাকার করে উঠছিলো বারবার ঠিক তেমনি মনটাও ভরে গিয়েছিলো যে আমি সিনেমাটি শুরুর আগে তার পরিবারের কাছে যেতে পেরেছি। আমার গুরু নায়ক রাজ আজ নেই, কিন্তু আমার বিশ্বাস তিনি আমাকে ঠিকই দেখেছেন এবং আমাকে আশীর্বাদ করেছেন। আমি শ্রদ্ধেয় আলমীগর ভাই, শ্রদ্ধেয় সুবর্ণা আপাকে ফোন করেছিলাম। তারা আমাকে আশীর্বাদ করেছেন। আমার খুব প্রিয় একজন মানুষ কিংবদন্তী সিনেমাটোগ্রাফার মাহফুজুর রহমান ভাই নেই। তিনি থাকলে নিশ্চয়ই আমাকে দোয়া করতেন, খুশী হতেন। হয়তো তিনিই আমার সিনেমার সিনেমাটোগ্রাফি করতেন।’

অরুনা বিশ্বাস জানান, টানা দশদিন কাজ হবে একই লোকেশনে। ‘অসম্ভব’ সিনেমার গল্প লিখেছেন প্রসূন বিশ্বাস মিঠু এবং গল্প রচনা করেছেন মুজতা সউদ। সিনেমাটোগ্রফার হিসেবে থাকবেন পনির। ১৯৮৬ সালের ৬ জুন অরুনা বিশ্বাস অভিনীত প্রথম সিনেমা ‘চাপা ডাঙ্গার বউ’ মুক্তি পায়। তার বিপরীতে ছিলেন বাপ্পারাজ। এরপর তিনি ‘দুর্নাম’,‘সম্মান’,‘ কৈফিয়ত’, ‘দংশন’,‘ চরম আঘাত’, ‘বন্ধু বেঈমান’, ‘হাঙ্গর নদী গ্রেনেড’,‘ প্রেম শক্তি’সহ আরো বহু সিনেমায় অভিনয় করেন।

এন এইচ, ২৫ নভেম্বর





web hit counter