Monday , 26 July 2021
Home / খবর / পড়াশোনাকে ছুটি দিয়েছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া

পড়াশোনাকে ছুটি দিয়েছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া


ঢাকা, ০৬ জুলাই – ঢাকাই চলচ্চিত্রের এ প্রজন্মের চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। জাজ মাল্টিমিডিয়া এবং কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় নির্মিত ‘আশিকী’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। এরপর দুই বাংলার বেশ কিছু সিনেমায় তাকে দেখা গেছে। বর্তমানে তার হাতে বেশকিছু সিনেমার কাজ রয়েছে। কিন্তু লকডাউনের কারণে ঘরবন্দি সময় কাটছে তার।

ঘরবন্দি থাকায় নিত‌্যদিনের রুটিনে কিছুটা পরিবর্তন এনেছেন নুসরাত ফারিয়া। এ বিষয়ে বলেন, ‘বাসায়ই থাকছি। একটু লেট করে ঘুম থেকে উঠি। পরিবারকে সঙ্গে সময় দিচ্ছি। তবে জিমে যাওয়া হচ্ছে না। বাসায় ওয়াকআউট করছি। মুভি দেখছি৷ বিশেষ করে পুরোনো মুভি বেশি দেখছি। আপাতত এভাবেই সময় কাটছে।’

ঘরবন্দি দিনে বিভিন্ন ধরনের রান্নার চেষ্টা করছেন ফারিয়া। মৌসুমী ফল খাওয়ার পাশাপাশি তৈরি করছেন নানা পদের রেসিপি। আম ও লিচু তার বেশ প্রিয়। আম দিয়ে বিভিন্ন পদ তৈরি করছেন বলেও জানান এই নায়িকা।

আইন পেশায় প্রতিষ্ঠিত হতে চান মডেল-অভিনেত্রী নুসরাত ফারিয়া। লক্ষ‌্য অর্জনের জন‌্য লেখাপড়া চালিয়ে যাচ্ছেন তিনি। আগামী অক্টোবরে এলএলবি শেষ হবে। তবে আপাতত পড়াশোনাকে ছুটি দিয়েছেন তিনি। এ বিষয়ে ফারিয়া বলেন, ‘গত লকডাউনের সময়ে আমার পরীক্ষা চলছিল। যে কারণে তখন পড়াশোনা নিয়ে সময় কেটেছে। এবার একটু নিজেকে ছুটি দিয়েছি। কারণ আমার ফাইনাল ইয়ারের পরীক্ষা আগামী অক্টোবরে।’

দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় অভিনয় করছেন নুসরাত ফারিয়া। এ সিনেমার শুটিং বাকি রয়েছে। এছাড়া ‘ঢাকা ২০৪০’ সিনেমার শুটিংও বাকি আছে। এদিকে চলতি মাসেই কলকাতা যাওয়ার কথা ছিল। লকডাউনের কারণে তা সম্ভব হচ্ছে না। ওপার বাংলায় ‘বিবাহ অভিযান’ ও ‘ভয়’ নামে দুটি সিনেমার শুটিং বাকি রয়েছে। সবগুলো সিনেমার শুটিং করোনার কারণে থেমে আছে বলেও জানান ফারিয়া।

এন এইচ, ০৬ জুলাই

2021-07-06