Thursday , 5 August 2021
Home / খবর / কানে ‘স্ট্যান্ডিং ওভেশন’ পেলো ‘রেহানা মরিয়ম নূর’, গর্বে কাঁদলেন বাঁধন

কানে ‘স্ট্যান্ডিং ওভেশন’ পেলো ‘রেহানা মরিয়ম নূর’, গর্বে কাঁদলেন বাঁধন


বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরের পর্দা উঠে গতকাল। আয়োজনের দ্বিতীয় দিনে আজ বুধবার পালে দে ফেস্টিভ্যাল ভবনের ডবসি থিয়েটারে সিনেমাটি সকাল ১১টা ১৫ মিনিটে প্রদর্শিত হয় বাংলাদেশ থেকে প্রথমবারের মতো অফিশিয়াল সিলেকশনে আমন্ত্রণপত্র পাওয়া ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমা।

পৃথিবীর অন্যতম প্রাচীন ও গৌরবময় এ চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে তরুণ নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’। সিনেমাটি কানে প্রদর্শিত হওয়ার পর ‘স্ট্যান্ডিং ওভেশন’ পেয়েছে।

১০৭ মিনিট ব্যাপ্তির সিনেমাটির শুরু থেকে শেষ অবধি হল ভর্তি দর্শক দেখেছেন পিনপতন নিরবতায়। ছবিটি শেষ হওয়ার পর দর্শক দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন এবং হাত তালিতে মুখরিত করেন ডবসি থিয়েটার। এ সময় সেখানে উপস্থিত ‘রেহানা মরিয়ম নূর’ এর পুরো টিম আবেগে আপ্লুত হয়ে পড়েন।

‘রেহানা মরিয়ম নূর’ প্রদর্শনী শেষে ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা আজমেরী হক বাঁধন গর্বে কেঁদেছেন। তিনি বলেন, এটা শুধু ‘রেহানা মরিয়ম নূর’ এর সাথে জড়িতদের একার সম্মান নয়, এটা আসলে আমাদের পুরো বাংলাদেশের সম্মান। আমরা দেশটাকে সাথে করে নিয়ে এসেছি।

বাঁধন বলেন, দীর্ঘ সময় ধরে দর্শক আমাদের স্ট্যান্ডিং ওভেশন দিয়েছে। সেই সাথে সবার হাত তালিতে মুখরিত ছিলো হল রুম। এটা অসাধারণ এক অনুভূতি, বলে বোঝাতে পারবো না।

প্রথম শো-য়ের পর সাল ডবসি থিয়েটারে আগামীকাল (৮ জুলাই) সকাল ৮টা ৩০ মিনিটে (বাংলাদেশ সময় দুপুর ১২টা ৩০ মিনিট) আবারও প্রদর্শিত হবে ‘রেহানা মরিয়ম নূর’।

আবদুল্লাহ মোহাম্মাদ সাদের চিত্রনাট্য ও পরিচালনায় সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

প্রোটোকল ও মেট্রো ভিডিওর ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন সিঙ্গাপুরের প্রযোজক জেরেমী চুয়া, নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু এবং সহ-প্রযোজনা করেছেন রাজীব মহাজন, আদনান হাবিব ও সাঈদুল হক খন্দকার। সিনেমাটির সিনেমাটোগ্রাফার তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল ও সাউন্ড ডিজাইনার শৈব তালুকদার। সহ-প্রযোজনা করেছে সেন্সমেকারস প্রোডাকশন।

সূত্র: বিনোদন২৪.কম

2021-07-07