Monday , 26 July 2021
Home / খবর / একক সঙ্গীতানুষ্ঠান নিয়ে ঈদে এটিএনের পর্দায় আসছেন ডন

একক সঙ্গীতানুষ্ঠান নিয়ে ঈদে এটিএনের পর্দায় আসছেন ডন


ঈদুল ফিতরের মতো আসছে ঈদুল আজহাতেও এটিএন বাংলার পর্দায় একক সঙ্গীতানুষ্ঠান ‘আমি কেমন কইরা ভুইল্যা যাবো’ নিয়ে হাজির হচ্ছেন সময়ের আলোচিত শিল্পী এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)।

গেল ঈদে ‘আইসা পড়ছে গাড়ি আমার’ শিরোনামে ১০টি গানের সম্ভার নিয়ে শ্রোতাদের সামনে হাজির হলেও, এবার থাকছে শিল্পীর পাঁচটি গান। করোনার কারণে গানের সংখ্যা কমেছে; শুটিং হয়নি আউটডোরেও। বিএফডিসির এটিএন বাংলার নিজস্ব ফ্লোরে গানগুলোর শুটিং করা হয়েছে। ঈদের চতুর্থদিন রাত ১১টায় অনুষ্ঠানটি প্রচারিত হবে।

আধুনিক-ফোক ঘরানার গানগুলোর ৩টিই শিল্পীর নিজের লেখা ও সুরারোপিত। বাকি দুটির সুরকার বেলাল খান এবং যার একটি লিখেছেন সালাউদ্দিন সাগর; অপরটি শাহ কানিজ খাদিজার লেখা। ‘জন্মিলে মরিতে হয়’- অনুষ্ঠানে শিল্পীর গাওয়া পাঁচটি গানের অন্যতম একটি। যা শিল্পীর নিজের লেখা এবং সুরে। ধর্মীয় এবং আধ্যাত্মিকতার মিশেলে তৈরি করা হয়েছে এই গানটি।

বর্তমান প্রেক্ষাপটের কথা চিন্তা করেই গানগুলো লেখা এবং সুর করা হয়েছে। শিল্পী ডন তার সামর্থ্যের সবটুকু দিয়ে গানগুলোকে দর্শকদেও সামনে তুলে ধরে চেষ্টা করেছেন। যা তিনি আগেও করেছেন।

ঈদে নিজের অনুষ্ঠান প্রসঙ্গে ইকবাল বিন আনোয়ার ডন বলেন, গানের ব্যাপারে আমি বরাবরই খুঁতখুঁতে। সুর এবং লেখা মনঃপুত না হওয়া পর্যন্ত চেষ্টা করি সেরাটা তুলে আনতে। কতটা ভালো গেয়েছি সেটার বিবেচনার ভার আমার ভক্ত-শ্রোতাদের হাতে। তবে আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। আশা করছি পূর্বের মতো এবারো সঙ্গীতানুরাগীদের মন ভরাতে পারব। তিনি আরও যোগ করেন, এই গানগুলো শ্রোতাদের মনের মণিকোঠায় জায়গা করে নিবে এবং মানুষের মুখে মুখে ফিরবে।

এটিএন বাংলার পর্দায় গেল বছর থেকেই নিয়মিত গান পরিবেশন করে আসছেন ইকবাল বিন আনোয়ার ডন। দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা এবং এই প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. মোহাম্মদ মাহফুজুর রহমানের প্রতি তাই কৃতজ্ঞতার অন্ত নেই শিল্পী ডনের। এ প্রসঙ্গে ডন বলেন, এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান তার চ্যানেলে আমাকে গান গাওয়ার সুযোগ করে দিয়েছেন। সম্মানিত চেয়ারম্যানের উদার অনুপ্রেরণাতে শিল্পী হিসেবে নিজেকে দেশব্যাপী পরিচিতির একটা সুযোগ আমি পেয়েছি। তাই এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং এই চ্যানেলের সমস্ত কলাকুশলীর প্রতি আমার অনেক অনেক ধন্যবাদ, কৃতজ্ঞতা।

অর্থসূচক/কেএসআর

সূত্র: অর্থসূচক

2021-07-08