Tuesday , 3 August 2021
Home / খবর / কিয়ারার নাম রেখেছেন সালমান – Binodonnews24

কিয়ারার নাম রেখেছেন সালমান – Binodonnews24


মুম্বাই, ০৮ জুলাই – তার প্রকৃত নাম আলিয়া আদভানি। যদিও তাকে সবাই কিয়ারা আদভানি নামেই চেনেন। সালমান খানের পরামর্শে তার এই নাম নেওয়া। ভারতের মুম্বাইয়ের মহারাষ্ট্রে ১৯৯২ সালের ৩১ জুলাই জন্ম নেওয়া এই অভিনেত্রীর পিতা হিন্দু ধর্মাবলম্বী জগদীপ আদভানি এবং মা ক্যাথলিক ধর্মাবলম্বী জেনেভিভে জাফরী। ২০১৪ সালে পরিচালক কবির সাদনান্দের ‘ফাগলি’ চলচ্চিত্রে দেবী চরিত্রের মাধ্যমে অভিষেক ঘটে রূপালি পর্দায়। ২০১৬ সালে ‘এম এস ধোনি :দ্য আনটোল্ড স্টোরি’ চলচ্চিত্রে সুশান্ত সিং রাজপুতের বিপরীতে অভিনয় করেন। ছবিটি সে বছর বক্স অফিসে ঝড় তোলে। প্রায় ২১৬ কোটি রুপি আয় করে ছবিটি। এর সাফল্যের পর আব্বাস মাস্তানের অ্যাকশন থ্রিলার ‘মেশিন’ ছবিতে অভিনয় করেন লাস্যময়ী এই অভিনেত্রী। যদিও এই ছবিটি ফ্লপ হয়।

২০১৮ সালে অভিনয় করেন তেলেগু চলচ্চিত্র ‘ভারত আনে নেনু’তে মহেশ বাবুর বিপরীতে। এই ছবিটিও ২২৫ কোটি রুপি আয় করে। যা তেলেগু সিনেমার ইতিহাসে অন্যতম ব্যবসাসফল। একই বছরের সেপ্টেম্বরে হানি সিংয়ের সঙ্গীত পরিচালনায় শহীদ কাপুরের বিপরীতে কাজ করেন ‘ঊর্বশী’ মিউজিক ভিডিওতে।

শহীদ কাপুরের সঙ্গে তার জুটি দর্শক বেশ ভালোভাবেই গ্রহণ করেছে বলা যায়। তেলেগু ছবি ‘অর্জুন রেড্ডি’র রিমেক ‘কবির সিং’ যেন কিয়ারার জীবনটাই বদলে দেয়। পরিচালক সন্দ্বীপ ভাঙ্গা যেন অন্য এক কিয়ারাকে উপহার দেন এই ছবিতে। মজার ব্যাপার, এই ছবিতে তেমন কোনো ডায়ালগই নেই প্রিয় এই অভিনেত্রীর। তবুও অন্য সবকিছু ছাপিয়ে এই ছবির শান্ত, সুন্দরী প্রেমিকা চরিত্রটি যেন সবার প্রিয় হয়ে ওঠে মুহূর্তেই। ছবির প্রতিটি গান ভারত ছাড়িয়ে সারাবিশ্বের অগণিত চলচ্চিত্রপ্রেমীর মুখে মুখে ফেরে। এই ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য জি সিনে অ্যাওয়ার্ডসের সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে মনোনীত হন কিয়ারা। এছাড়াও জিতে নেন এশিয়াভিশন অ্যাওয়ার্ডসের ‘ইমার্জিং স্টার অব দ্য ইয়ার’ পুরস্কার। এরপর অন্যরকম এক গল্পে ‘গুড নিউজ’ ছবিতে অভিনয় করেন অক্ষয় কুমার ও কারিনা কাপুরের সঙ্গে। সুশান্ত সিং রাজপুত, শহীদ কাপুর কিংবা অক্ষয় কুমার কিয়ারার নায়কের তালিকাও ঈর্ষাজাগানিয়া।

এ ছাড়াও বর্তমানে কাজ করছেন নতুন প্রজন্মের পছন্দ সিদ্ধার্থ মালহোত্রা, কার্তিক আরিয়ান কিংবা রণবীর সিংয়ের সঙ্গে। এই তালিকায় যোগ হচ্ছে আরও শক্তিশালী অভিনেতাদের নাম। তাই তো ছবিপ্রতি ২-৩ কোটি রুপি পারিশ্রমিক নেন সময়ের জনপ্রিয়তম এই অভিনেত্রী। নিজের ক্যারিয়ারের অন্যতম সুপারহিট ‘কবির সিং’ চলচ্চিত্রের জন্য নিয়েছিলেন ৩ কোটি রুপি। এ ছাড়া বিজ্ঞাপনপ্রতি পারিশ্রমিক নেন ২০ লাখ রুপি।

এ পর্যন্ত প্রায় ১৫টি চলচ্চিত্রে অভিনয় করেছেন বর্তমানের অন্যতম সুন্দরী এই অভিনেত্রী। তার উল্লেখযোগ্য চলচ্চিত্র- ‘কবির সিং’, ‘লাস্ট স্টোরিজ’, ‘লাক্সমি’, ‘ইন্দু কি জওয়ানি’, ‘এম এস ধোনি :দ্য আনটোল্ড স্টোরি’, ‘গুড নিউজ’, ‘ভারত আনে নেনু’, ‘ভিনায়া ভিদেয়া রামা’, ‘গিলটি’, ‘মেশিন’, ‘যুগ যুগ জিও’, ‘গোল্ড’, ‘রোমিও’। এ ছাড়াও মুক্তির অপেক্ষায় আছে ধর্ম প্রোডাকশনের অ্যাকশন মুভি ‘শেরশাহ’ ও কার্তিক আরিয়ানের বিপরীতে ‘ভুল ভুলাইয়া টু’।

ব্যক্তিগত জীবন কিংবা প্রেম নিয়ে তেমন একটা মুখ খোলেন না কিয়ারা আদভানি। প্রকাশ্যে এ বিষয় নিয়ে তাকে সহজে কথা বলতে শোনা যায় না। যদিও বিটাউনে এখন নতুন জল্পনা। কার প্রেমে হাবুডুবু খাচ্ছেন কিয়ারা- এমন প্রশ্নের জবাবও খুঁজছেন কেউ কেউ। সম্প্রতি ব্যস্ত ছিলেন ‘শেরশাহ’ ছবির শুটিংয়ে। এই ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন সিদ্ধার্থ মালহোত্রা। শুটিং সেটেই নাকি ঘনিষ্ঠ হয়ে ওঠে দু’জনার সম্পর্ক। যা অনেকেরই নজরে এসেছে। এই দুই তারকাকে একসঙ্গে অনেক জায়গায়ই দেখা গিয়েছে ব্যক্তিগত মুহূর্ত শেয়ার করতে। এই তো দু’মাস আগে মালদ্বীপে চুপিসারে ছুটি কাটিয়ে ফিরেছেন কিয়ারা। সঙ্গে ছিলেন সিদ্ধার্থ মালহোত্রা। এতে গুঞ্জন যেন আরও ডালপালা ছড়ায়। যদিও এসব গুঞ্জন নিয়ে মাথাব্যথা নেই প্রিয় এই অভিনেত্রীর। তিনি চান নতুন নতুন চরিত্রে কাজ করে দর্শকের হৃদয়ে আজীবনের জায়গা করে নিতে।

মাত্র পাঁচ ফুট দুই ইঞ্চি উচ্চতার ২৮ বছর বয়সী এই অভিনেত্রী নিজেকে নিয়ে যেতে চান আকাশছোঁয়া উচ্চতায়। তাই নিঃসন্দেহে বলা যায়, সময় এখন কিয়ারার।

এন এইচ, ০৮ জুলাই

2021-07-09