Thursday , 5 August 2021
Home / খবর / কম বয়সে বিয়ে করেও সফল তারা

কম বয়সে বিয়ে করেও সফল তারা


নায়ক কিংবা নায়িকা বিয়ে করলেই ক‌্যারিয়ার থমকে যায়—এমন একটি কথা প্রচলিত রয়েছে ফিল্ম ইন্ডাস্ট্রিতে। বহুল প্রচলিত এই কথা সঠিক নয়, তা প্রমাল করেছেন বলিউডের বেশ কজন তারকা অভিনেতা। এ তালিকায় রয়েছেন—বলিউড কিং শাহরুখ খান থেকে মিস্টার পারফেকশনিস্ট আমির খানও। যারা ক‌্যারিয়ারের শুরুতে বিয়ের পাঠ চুকিয়ে ফেলেছিলেন। এমন কজন তারকা অভিনেতাকে নিয়ে এই প্রতিবেদন।

শাহরুখ খান
শাহরুখ খান ও গৌরির পরিচয়, ভালোবাসা ও বিয়ের গল্প সিনেমার কাহিনির চেয়েও বেশি রোমাঞ্চকর। ১৯৯১ সালের ২৫ অক্টোবর বিয়ে করেন তারা। তখন শাহরুখ খানের বয়স ২৫ বছর। ওই সময়ে বলিউডে ঠিকমতো ক‌্যারিয়ারও শুরু করেননি শাহরুখ। তার মধ‌্যে একজন মুসলিম অন‌্যজন হিন্দু এই জটিলতা তো ছিলই। সব বাধা পেরিয়ে শাহরুখের ক‌্যারিয়ারের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী হয়েছে। অনেকের মতে, বর্তমানে বলিউডের সেরা দম্পত্তি শাহরুখ খান ও গৌরি।

আমির খান
১৯৮৬ সালে পরিবারের অমতে রীনা দত্তকে বিয়ে করেছিলেন আমির খান। কারণ রীনা ছিলেন হিন্দু ধর্মাবলম্বী, আমির মুসলিম। এ সময় আমিরের বয়স ছিল ২১ আর রীনার ১৯ বছর। কয়েকজন বন্ধুর সহযোগিতায় ম্যারেজ রেজিস্ট্রার অফিসে গিয়ে বিয়ে করেন এই জুটি। যদিও এ বিয়ে শেষ পর্যন্ত টেকেনি। পরে কিরণ রাওকে বিয়ে করেন আমির। সম্প্রতি এ সংসারের ইতি নেটেছেন এই অভিনেতা। তবে ২১ বছর বয়সে বিয়ে করায় আমিরের ক‌্যারিয়ারের গ্রাফ নিম্নমুখী হয়নি।

হৃতিক রোশান
২০০০ সালের ২০ ডিসেম্বর সুজান খানকে বিয়ে করেন হৃতিক রোশান। তখন মাত্র একটি হিট সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেতা। এক প্রকার তাড়াহুড়ো করেই সুজানকে বিয়ে করেন তিনি। এ সময় হৃতিকের বয়স ছিল ২৬ বছর। বিয়ের ৬ বছর পর তাদের ঘর আলো করে আসে পুত্রসন্তান। এ জুটির শৈশোবের প্রেম ছিল। তাই সাফল্যের গ্রাফ তাদের কাছে কখনো বড় বিষয় হয়ে দাঁড়ায়নি। যদিও সেই বিয়ে টেকেনি। সুজানের সঙ্গে বিচ্ছেদ হয়ে গেছে হৃতিকের।

অর্জুন রামপাল
বলিউডের অন্যতম গুড লুকিং হিরো অর্জুন রামপাল। মডেলিংয়ের মাধ‌্যমে বলিউডে পা রাখেন তিনি। মাত্র ২৬ বছর বয়সে মেহের জেসিয়াকে বিয়ে করেন অর্জুন রামপাল। তখন বলিউডে ভালো করে ক‌্যারিয়ার গড়ে উঠেনি অর্জুনের। জেসিয়াকে যখন বিয়ে করেন তখনো ক‌্যারিয়ার নিয়ে সংগ্রাম চালিয়ে যাচ্ছেন অর্জুন। সর্বশেষ এ সংসার ভেঙে যায় এই অভিনেতার।

ইমরান হাশমী
বলিউডের সিরিয়াল কিসার ইমরান হাশমী। ২০০৬ সালে ২৫ বছর বয়সে প্রেমিকা পারভীন সাহানিকে বিয়ে করেন এই অভিনেতা। তখন তার অভিনীত ৯টি সিনেমা মুক্তি পেয়েছে। সেই তুলনায় অতটা শক্ত ক‌্যারিয়ার গড়ে উঠেনি এই অভিনেতার। তবে সময়ের সঙ্গে নিজের শক্ত অবস্থান তৈরি করে নিয়েছেন। ক‌্যারিয়ারের মতো দাম্পত‌্য জীবনও দারুণ কাটছে তার।

আয়ুষ্মান খুরানা
বলিউডের জনপ্রিয় নায়ক আয়ুষ্মান খুরানা। একের পর এক হিট সিনেমা উপহার দিচ্ছেন তিনি। কিন্তু আয়ুষ্মান ২৪ বছর বয়সেই তাহিরা কাশ্যপকে বিয়ে করেন। এ সময় বলিউডে অভিষেকও হয়নি তার। বিয়ের পর কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এর মাঝে তার স্ত্রী ক‌্যানসারে আক্রান্ত হন। এই যুদ্ধটাও একসঙ্গে চালিয়ে যাচ্ছেন তাহিরা-আয়ুষ্মান।

এম এউ, ০৭ জুলাই

2021-07-10