Tuesday , 3 August 2021
Home / খবর / নকলের অভিযোগ বিটিএস-এর বিরুদ্ধে! – Binodonnews24

নকলের অভিযোগ বিটিএস-এর বিরুদ্ধে! – Binodonnews24


বিশ্বব্যাপী জনপ্রিয় কোরিয়ান কে-পপ ব্যান্ড ‘বিটিএস’-এর বিরুদ্ধে নকলের অভিযোগ উঠেছে। সম্প্রতি প্রকাশ হওয়া তাদের নতুন সিঙ্গেল ‘পারমিশন টু ড্যান্স’ গানটির সুর এবং ভিডিওচিত্র নকল বলে দাবি করছেন অনেকেই। দর্শক-শ্রোতারা বলছেন, ২০১১ সালে ব্রিটিশ-আইরিশ ব্যান্ড ওয়ান ডিরেকশন ‘হোয়াট মেইকস ইউ বিউটিফুল’ শীর্ষক একটি গান প্রকাশ করে। সেই গানের সুরই নকল করেছেন বিটিএস সদস্যরা। এমনকি ওই ব্যান্ডটির অন্য একটি গানের ভিডিওর কনসেপ্টও চুরি করেছে বিটিএস।

তবে অনেকের মতে, এটা পুরোপুরিভাবে নকল নয়। কেবল ওই গানের সুর থেকে অনুপ্রাণিত হয়ে একটু এদিক-সেদিক করে বিটিএস তাদের গানটি বানিয়েছে। কিন্তু মুশকিল হলো শ্রোতাদের শ্রবণশক্তি! তারা শুনে ঠিকই মিলিয়ে নিয়েছেন নকলের সমীকরণ।

কিন্তু এই নকলের বিতর্ক যেন ‘পারমিশন টু ড্যান্স’ গানের দর্শক-শ্রোতা আরও বাড়িয়ে দিয়েছে। প্রকাশের মাত্র ৭ ঘণ্টায় মিউজিক ভিডিওটির ভিউ ৩ কোটি ২০ লাখ ছাড়িয়েছে! বিটিএস-এর অন্য গানগুলোর মতো এটিও যে সুপারহিট হতে চলেছে, তা সহজেই বোঝা যাচ্ছে।

প্রসঙ্গত, বিটিএস হলো দক্ষিণ কোরিয়ার সাত সদস্যের একটি ব্যান্ড দল। তারা মূলত কে-পপ বা কোরিয়ান পপ ঘরানার গান করেন। ২০১৩ সালে ‘টু কুল ফোর স্কুল’ অ্যালবাম দিয়ে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে দলটি।

এন এইচ, ১০ জুলাই

2021-07-10