Thursday , 5 August 2021
Home / খবর / কানে ঢাকাই জামদানিতে ঝলমলে বাঁধন

কানে ঢাকাই জামদানিতে ঝলমলে বাঁধন


প্য়ারিস, ১০ জুলাই – স্বপ্ন সত্যি হয়ে ধরা দিল। বহুল আকাঙ্ক্ষিত কান চলচ্চিত্র উৎসবের পর্দা ওঠার সঙ্গে সঙ্গে বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধনও আন্তর্জাতিক অঙ্গনে পা রাখলেন অভিনয়ের মধ্য দিয়ে।

গত ৭ জুলাই ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে বাঁধন অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়েছে। ছবিটি প্রদর্শনের পর বিভিন্ন দেশ থেকে আসা সিনেপ্রেমীদের মন জয় করেছেন এই অভিনেত্রী।

ছবিটি প্রদর্শনের পর প্রেক্ষাগৃহের দর্শকরা বাঁধনকে সরাসরি প্রশংসিত করেন। এমন পরিস্থিতিতে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি। একপর্যায়ে তার সেই আবেগ কান্নায় পরিণত হয়। উপস্থিত সবাই বাঁধনের অভিনয়ের প্রশংসা করেছেন।

৮ জুলাই বাহারি পোশাকে উৎসবে আগত বিশ্বের বিভিন্ন দেশের সংবাদমাধ্যমের আলোকচিত্রীদের সামনে দাঁড়ান। শতাধিক আলোকচিত্রী বাঁধনকে ফ্রেমবন্দি করেন। বাঁধনও সপ্রতিভু ছিলেন। সব মিলিয়ে এক ঘোরলাগা সময়ের মধ্য দিয়ে সেখানে অবস্থান করছেন তিনি। কান উৎসবস্থল থেকে বাংলাদেশি গণমাধ্যমের সঙ্গেও নিয়মিত যোগাযোগ রাখছেন বাঁধন।

৯ জুলাই সেখান থেকে যুগান্তরকে বলেন, ‘শুধু আমি নই, এই অর্জন আমাদের সবার, দেশের। কানের মতো মর্যাদাপূর্ণ উৎসবে আমার অভিনীত ছবি প্রদর্শন করা হয়েছে, এটি আমার অভিনয় জীবনের মাইলফলক। উৎসবের নিয়ম অনুযায়ী বিভিন্ন ধরনের আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে সময় পার করছি। ভালো লাগছে। দেশ থেকে সবাই আমাদের এখানকার খবর নিয়মিত রাখছেন। সবাইকে আমার পক্ষ থেকে অনেক ভালোবাসা। ঈদের আগেই দেশে ফেরার পরিকল্পনা আছে। সবাই আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন সুস্থভাবে ঘরে ফিরতে পারি।’

এম ইউ/১০ জুলাই ২০২১

2021-07-10