Monday , 26 July 2021
Home / খবর / হাসির রাজা দিলদারের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

হাসির রাজা দিলদারের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ


ঢাকা, ১৩ জুলাই- ঢাকাই সিনেমার কিংবদন্তি কৌতুক অভিনেতা দিলদারের চলে যাওয়ার দিন আজ। ২০০৩ সালের আজকের এই দিনে সবাইকে ছেড়ে না ফেরার দেশে চলে যান তিনি। তার মৃত্যুর পর ঢাকাই সিনেমাতে যে শূণ্যতা সৃষ্টি হয় তা এখন পর্যন্ত পূরণ হয়নি।

১৯৪৫ সালের ১৩ জানুয়ারি চাঁদপুরে জন্মগ্রহণ করেন দিলদার। চলচ্চিত্র জগতে তিনি প্রবেশ করেন ১৯৭২ সালে ‘কেন এমন হয়’ চলচ্চিত্র দিয়ে। ছিলেন কৌতুক অভিনয়ের জাদুকর।

দীর্ঘদিনের ক্যারিয়ারে দিলদার- ‘বেদের মেয়ে জোসনা’, ‘বিক্ষোভ’, ‘অন্তরে অন্তরে’, ‘কন্যাদান’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘শুধু তুমি’, ‘স্বপ্নের নায়ক’, ‘আনন্দ অশ্রু’, ‘অজান্তে’, ‘প্রিয়জন’, ‘প্রাণের চেয়ে প্রিয়’, ‘নাচনেওয়ালী’সহ অসংখ্য জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন।

২০০৩ সালে ‘তুমি শুধু আমার’ চলচ্চিত্রের জন্য সেরা কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করেন দিলদার। তার স্ত্রী রোকেয়া বেগম। এই দম্পতির দুই কন্যা সন্তান রয়েছে। বড় মেয়ের নাম মাসুমা আক্তার। ছোট মেয়ে জিনিয়া আফরোজ।

দিলদার চলে গেলেও তার জনপ্রিয়তা কমেনি এতটুকুও। এখনো তিনি ঢাকাই সিনেমার ‘কমেডি কিং’ হিসেবেই দর্শকদের হৃদয়ে রয়েছেন।

পাঁচ শতাধিক সিনেমাতে অভিনয় করেছেন দিলদার। অথচ এখন তার খোঁজখবর নেন না চলচ্চিত্রের কোনো মানুষ। কোনো প্রকার স্মরণ ছাড়াই চলে যায় তার জন্মদিন ও মৃত্যুবার্ষিকী।

সূত্রঃ একুশে

আর আই

2021-07-14