Thursday , 29 July 2021
Home / খবর / কানে অ্যাওয়ার্ড জিতলেন বাংলাদেশের প্রিয়তি

কানে অ্যাওয়ার্ড জিতলেন বাংলাদেশের প্রিয়তি


জন্ম রাজধানী ঢাকায়। এই শহরের আলো-বাতাশে কেটেছে শৈশব। এরপর কৈশরে পাড়ি জমান আয়ারল্যান্ডে। যিনি সুযোগ পেলেই ছুটে আসেন নিজ দেশে। লিখেছেন বাঙলা ভাষায় বইও। প্রাপ্তির ঝুলিতে তুলেছেন মিস আয়ারল্যান্ড ২০১৪ প্রতিযোগিতায় বিজয়ীর মুকুট। এর ব্যাপ্তি বাড়িয়েছেন মিস আর্থ ২০১৬ প্রতিযোগিতার প্রথম রানারআপ হয়ে। বলছি বাংলাদেশি বংশোদ্ভুত মাকসুদা আক্তার প্রিয়তির কথা।

এবার আরও একটি পুরস্কার নিজের নামের পাশে যুক্ত হল এই রূপবতীর। প্রিয়তি এবার নির্বাচিত হয়েছেন কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরে টপ মডেল হিসাবে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রিয়তি নিজেই।

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম মর্যাদাপূর্ণ ও জমজমাট আসর থেকে এমন প্রাপ্তিতে বেশ উচ্ছ্বসিত প্রিয়তি। তিনি বলেন, ‘আমি এতটাই আবেগাপ্লুত হয়ে পড়েছি যে, কথা তো দূরের থাক লিখেও অনুভূতি প্রকাশ করতে পারছি না। কানের মাটিতে টপ মডেলের অ্যাওয়ার্ড পাওয়া স্বপ্নের মতো লাগছে।’

প্রিয়তি জানান, এবারে কান উৎসবের আয়োজক দেশ ফ্রান্সসহ বিশ্বের নানা দেশের মডেলরা অংশ নিয়েছেন। এটি ছিলো এ উৎসবে ইন্টেগ্রিটি ম্যাগাজিন আয়োজিত একটি প্রতিযোগিতা। তাদের মধ্যে থেকে টপ মডেলের এওয়ার্ড পেয়েছেন প্রিয়তি৷

প্রিয়তি আয়ারল্যান্ডের সিনেমাতেও নাম লিখিয়েছেন। নির্মাতা কিয়ারন ডেভিস প্রিয়তিকে নিয়ে প্রথম নির্মাণ করেন ‘ওয়ান্ডারল্যান্ড’ নামের সিনেমা। প্রিয়তি অভিনীত দ্বিতীয় আইরিশ চলচ্চিত্র ‘কোকোলান’। এ সিনেমাটিও নির্মাণ করেছেন তিনি। একই নির্মাতার ‘দ্য মাউন্টেন অব সেরেনিটি’ সিনেমাতেও দেখা যাবে তাকে।

সূত্র: বিনোদন২৪.কম

2021-07-16