Saturday , 24 July 2021
Home / খবর / এফডিসি অভ্যন্তরে কোরবানির পশু প্রবেশ ও জবাই কঠোরভাবে নিষিদ্ধ

এফডিসি অভ্যন্তরে কোরবানির পশু প্রবেশ ও জবাই কঠোরভাবে নিষিদ্ধ


ঢাকা, ১৯ জুলাই – করোনাভাইরাসের উচ্চ সংক্রমণের মধ্যে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন- বিএফডিসিতে এ বছর পশু কোরবানি নিষিদ্ধ করা হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন এফডিসির সহকারী পরিচালক (সিকিউরিটি ইনচার্জ) আমিনুল করিম খান।

তিনি বলেন, এ বছর এফডিসি অভ্যন্তরে কোরবানির পশু প্রবেশ ও কোরবানির পশু জবাই কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে।

এফডিসিতে অসচ্ছল শিল্পীদের কথা বিবেচনা করে নায়করাজ রাজ্জাক, মান্নার পক্ষ গরু কোরবানি দেয়ার রীতি বেশ পুরোনো। তবে নিজ উদ্যোগে ২০১৬ সাল থেকে নিয়মিত একাধিক গরু কোরবানি দিয়ে আসছিলেন চিত্রনায়িকা পরীমনি।

রবিবার দুপুরে এফডিসিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিভিন্ন শুটিং ফ্লোরের দেয়াল, প্রশাসনিক ভবন ও ক্যান্টিন চত্বরে ঝুলছে নোটিশ-এফডিসির অভ্যন্তরে কোরবানি দেওয়া যাবে না।

আমিনুল করিম বলেন, ‘সাত দিন আগে এফডিসির অভ্যন্তরে কোরবানি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। কোরবানি দিলে একাধিক স্থানে নোংরা আবর্জনা হয়ে যায়। দুর্গন্ধ ছড়ায়। এ জন্য কর্তৃপক্ষের সিদ্ধান্ত নিয়েছে যাতে এফডিসির অভ্যন্তরে কোরবানি দেয়া না হয়। কোরবানির পশু প্রবেশ না করে।’

জানা গেছে এবার ৬ টি গরু কোরবানি দেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছেন পরীমনি। এছাড়া পরিচালক সমিতি ও শিল্পী সমিতির পক্ষ থেকেও গরু কোরবানি দেওয়ার কথা শোনা যাচ্ছে।

এ প্রসঙ্গে আমিনুল করিম বলেন, এফডিসি কর্তৃপক্ষের কাছে আবেদন জানাতে পারবে। কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত হবে। ‘

এস সি/১৯ জুলাই

2021-07-19