Wednesday , 30 November 2022
Home / টালিউড / বলিউডে নাম লেখাচ্ছেন সালমান খানের ভাগ্নি অলিজে |

বলিউডে নাম লেখাচ্ছেন সালমান খানের ভাগ্নি অলিজে |


সালমান খানের ভাগ্নি অলিজের বলিউডে অভিষেক হতে যাচ্ছে।  তবে চলতি বছরে নয়, ২০২৩ সালে। এজন্য শুটিংও শুরু করে দিয়েছেন অলিজে অগ্নিহোত্রী।  

শুধু মাত্র অলিজেই নন।

বিজ্ঞাপন

শাহরুখ খানের মেয়ে সুহানা খান, শ্রীদেবীর মেয়ে খুশি কপূর এবং অমিতাভ বচ্চনের নাতি অগস্ত্য নন্দারও অভিষেক হচ্ছে বলিউডে।

অভিষেকের আগেই রীতিমতো তারকা সালমান ভাগ্নি।  ফেসবুক বা টুইটারের কথা তো ছেড়েই দিন, কেবলমাত্র ইনস্টাগ্রামে ১ লক্ষ ৩৩ হাজারেরও বেশি অনুরাগী রয়েছে অলিজের। অনুরাগীদের অনেকেরই আবদার, বাবা অতুল অগ্নিহোত্রীর মতো অভিনয়কেই পেশা হিসাবে বেছে নিন অলিজে।

২২ বছরের অলিজে অবশ্য বলিউডে অভিষেকের জন্য তাড়াহুড়ো করেননি। আবার প্রথম ছবির জন্য বেশির ভাগ তারকা-কন্যার মতো তথাকথিত বাণিজ্যিক ছবির পরিচালকের কথায় সায়ও দেননি। বরং তিনি নাকি অভিষেক করবেন সৌমেন্দ্র পাধীর পরবর্তী সিনেমায়।

নেটফ্লিক্সের ওয়েব সিরিজ় ‘জামতারা’ বা ‘বুধিয়া সিং: বার্ন টু রান’-এর মতো জাতীয় পুরস্কারজয়ী সিনেমা করে জাত চিনিয়েছেন সৌমেন্দ্র। সেই নির্মাতার পরের ছবির জন্যই নাকি শুটিং করছেন অলিজে। তবে সব ঠিকঠাক থাকলে সে ছবির মুক্তি হতে পারে ২০২৩ সালে।

অলিজের বাবা অতুলও বেশ পরিচিত নাম। নব্বইয়ের দশকে মহেশ ভট্টের পরিচালনায় পূজা ভাটের সঙ্গে ‘স্যর’ হোক বা মেহুল কুমারের ‘আঁসু বানে আঙ্গারে’র মতো ছবি অথবা সঞ্জয় গুপ্তের ‘আতিশ’, কমল হাসনের ‘চাচি ৪২০’। বেশ প্রশংসা কুড়িয়েছিলেন অতুল। তা ছাড়া, তিনি নিজেই দু’টি ছবি পরিচালনা করেছেন— ‘দিল নে জিসে আপনা কাহা’ এবং ‘হ্যালো’। ক্যারিয়ারের শেষবেলায় এসে প্রযোজনাতেও নেমেছেন অতুল।

নিজের মেয়ের বলিউড অভিষেক নিয়ে অবশ্য তাড়াহুড়ো পছন্দ নয় অতুলের। যদিও ২০১৯ সাল থেকেই শোনা যাচ্ছিল, অভিনয়ে আসছেন অলিজে। সে বছর সালমানের ‘দাবাং ৩’-তে ১৯ বছরের অলিজের অভিষেকের কথা শোনা গিয়েছিল।

মেয়ের অভিষেকের খবরে তড়িঘড়ি মুখ খুলেছিলেন অতুল। বলেছিলেন, ‘‘পুরোপুরি ভুয়া খবর। খবরের কাগজে পড়েছি বটে, তবে এ কথা সত্যি নয়। ’’ যদিও তিনি এ-ও বলেছিলেন, ‘‘অলিজেকে বলেছি, মানুষজন যে ওকে নিয়ে এ সব বলাবলি করছে, তা আশীর্বাদ হিসাবে নিতে। ’’

বছর দুয়েক পর আবার একই জল্পনা ভাসছিল বলিউডের অন্দরে। গত বছর শোনা গিয়েছিল, সুরজ বরজাতিয়ার ছেলে অবনীশ বরজাতিয়ার ছবিতে অভিষেক হচ্ছে অলিজের। তাতে নাকি সানি দেওলের ছেলে রাজবীরও থাকবেন। তবে সেই ছবিও হয়নি আর অলিজের অভিষেকও দেখেনি বলিউড।

এ বার অলিজের অভিষেকের জল্পনা আরও জোরদার হয়েছে। বড় পর্দায় অভিষেকের আগে থেকেই অবশ্য তার প্রস্তুতি নিতে শুরু করেছিলেন অলিজে। বছর দুয়েক ধরে কোরিয়োগ্রাফার সরোজ খানের কাছে নাচের তালিম নিয়েছেন তিনি। ২০২০ সালের জুলাইয়ে সরোজের মৃত্যুর পর সেটি বন্ধ হয়।

সরোজ যে তাঁর আদর্শ, এমন কথাও লিখেছিলেন অলিজে। সরোজের মৃত্যুর পর ইনস্টাগ্রামে তাঁর মন্তব্য ছিল, ‘‘মাস্টার’জি আমার আদর্শ ছিলেন। ‘আমাদের নাচের’ ক্লাসের জন্য কোনও কিছু কোরিয়োগ্রাফি করলে চোখ বুজে সেই সঙ্গীতে নিজেকে ডুবিয়ে দিতেন। ধীরে ধীরে সঙ্গীতের লয় ফুটে উঠত তাঁর শারীরিক ভঙ্গিমায়। যেন একটি পাত্রে সব কিছু ভরে নিয়েছেন। বয়স তাঁর বাধা হয়ে দাঁড়ায়নি। প্রাণশক্তি কখনও তাঁকে ছেড়ে যায়নি। তাঁর সঙ্গে কাটানো প্রতিটা মুহূর্ত সম্মানের। ’’

সালমানের বোন অলভিরা খান অগ্নিহোত্রীর মেয়ে অলিজের একটি ভাইও রয়েছে। অলিজের থেকে বছর দুয়েকের ছোট আয়ানও অভিনয় করতে চান। তবে এখনও পর্যন্ত তাঁর সম্পর্কে বিশেষ কিছু শোনা যায়নি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা





web hit counter