Wednesday , 30 November 2022
Home / টালিউড / ভারতীয় সেনাকে বিদ্রূপ, রিচার প্রতি ক্ষোভ জানালেন অক্ষয় |

ভারতীয় সেনাকে বিদ্রূপ, রিচার প্রতি ক্ষোভ জানালেন অক্ষয় |


ভারতীয় সেনাবাহিনীর প্রতি বলিউড অভিনেত্রী রিচা চাড্ডার বিদ্রূপমুলক প্রতিক্রিয়ায় ক্ষুদ্ধ হলেন বলিউড খিলারী অক্ষয় কুমার। উত্তরাঞ্চলীয় সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর বক্তব্যের প্রেক্ষিতে রিচা চাড্ডার টুইটে ক্ষোভে ফুঁসছে গোটা ভারত।  এবার নিজের প্রতিক্রিয়া জানালেন অক্ষয় কুমার।

রিচার টুইটের প্রতিক্রিয়া জানিয়ে অক্ষয় লিখেছেন, ‘কোনো কিছুতেই আমাদের সশস্ত্র বাহিনীর প্রতি অকৃতজ্ঞ হওয়া উচিত নয়।

বিজ্ঞাপন

এটা দেখে কষ্ট লাগে। আজ তারা আছে বলেই আমরা আছি। তাদের প্রতি সবসময় কৃতজ্ঞ থাকা উচিত। ’

রিচার সেই টুইট বার্তা

সাম্প্রতিক একটি প্রেস কনফারেন্সে উত্তরাঞ্চলীয় সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী মিডিয়াকে বলেছিলেন যে, “উপরমহল থেকে নির্দেশনা পেলেই পাক-অধিকৃত কাশ্মীর ছিনিয়ে নেবে ভারতীয় সেনা। ভারতীয় সেনাবাহিনী ভারত সরকারের দেওয়া যেকোনো আদেশ পালন করবে। যখনই এই ধরনের নির্দেশ দেওয়া হবে, আমরা সর্বদা সেটির জন্য প্রস্তুত থাকব। ”

বুধবার (২৩ নভেম্বর) সেই টুইট শেয়ার করে ঠাট্টার ছলে রিচা লেখেন, ‘গালওয়ান ‘হাই’ বলছে। ’ রিচার সেই টুইট নিয়েই শুরু হয় বিতর্ক। ২০২০ সালে ভারত-চীনের মধ্যে গালওয়ান উপত্যকার সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা নিহত হয়েছিল। সেই ক্ষত এখনো বয়ে বেড়াচ্ছে ভারতীয় সেনা। এমন একটি বিষয় নিয়ে রিচার মন্তব্য যেন ঝড় তুলল গোটা ভারতে! সামাজিক যোগাযোগ মাধ্যমে রিচা চাড্ডাকে তিরস্কার করে একের পর এক পোস্ট করা হয় এবং সমালোচনার ঝড় উঠে।

সমালোচনার কবলে পড়ে রিচা একটি বিবৃতি জারি করেছেন যেখানে তিনি স্পষ্ট করেছেন যে তিনি যে ‘তিনটি শব্দ’ ব্যবহার করেছিলেন তা কাউকে আঘাত করার উদ্দেশ্যে করেননি। তিনি বলেন, “যে ৩টি শব্দকে বিতর্কে টেনে আনা হয়েছে তা যদি কাউকে বিরক্ত বা আঘাত করে, তাহলে আমি ক্ষমাপ্রার্থী। আমার নিজের নানাজি ছিলেন একজন খ্যাতিমান সেনা। লেফটেন্যান্ট কর্নেল হিসেবে তিনি ১৯৬০ সালে ভারত-চীন যুদ্ধে পায়ে বুলেট খেয়েছিলেন। আমার মামাজি একজন প্যারাট্রুপার ছিলেন। সেনাবাহিনী আমার রক্তে মিশে আছে। ’

রিচার ক্ষমা চাওয়ার পরেও ভারতীয় নাগরিকদের ক্ষোভ কমেনি। প্রতিনিয়ত বাড়ছে সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন রিচা চাড্ডাই যেন আলোচনার বিষয়! এর মধ্যে অক্ষয় কুমারের ক্ষোভ বার্তা আরো বিতর্কেই ফেলে দিল রিচাকে।

সূত্র : টাইমস অফ ইন্ডিয়া





web hit counter